‘লকডাউনে ঘরে থাকি, অনলাইনে ক্লাস করি’ নড়াইলে মাধ্যমিক পর্যায়ে অনলাইন ক্লাস উদ্বোধন

126

নড়াইল কণ্ঠ : বৈশ্বিক মহামারি কোভিড-১৯) করোনাভাইরাস সংক্রমণের ফলে শিক্ষার্থীরা ঘরে অবরুদ্ধ রয়েছে। এমন পরিস্থিতিতে স্কুল কলেজ বন্ধ রয়েছে। যার ফলে শিক্ষার্থীরা লেখা-পড়া থেকে বঞ্চিত হচ্ছে। এ সব কথা বিবেচনা করে নড়াইল জেলা প্রশাসন ও জেলা শিক্ষা অফিস অনলাইন ক্লাস নেয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

“লকডাউনে ঘরে থাকি, অনলাইনে ক্লাস করি”এই শ্লোগানকে সামনে রেখে করোনাকালীন এই বৈশ্বিক মহামারি দূর্যোগের সময়ে মাধ্যমিক শিক্ষা ব্যবস্থা অব্যাহত রাখতে নড়াইল জেলা প্রশাসন এবং নড়াইল জেলা শিক্ষা অফিসের যৌথ উদ্যোগে “নড়াইল জেলা অনলাইন মাধ্যমিক বিদ্যালয়” এর কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। গত বুধবার (৩ জুন) বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক আনজুমান আরা অনুষ্ঠানের উদ্বোধন করেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সুবাস চন্দ্র বোস, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. ছাইদুর রহমান, বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষক বৃন্দ।

অনলাইন মাধ্যমিক বিদ্যালয় উদ্বোধনকালে জেলা প্রশাসক বলেন, এখন থেকে প্রতিদিন ক্যাবল চ্যানেলে দুপুর ১২টায় প্রথমে প্রাইমারি স্কুল এবং এরপর মাধ্যমিক স্কুল। ক্যাবল চ্যানেলে সন্ধ্যা ৭ টায় পুন:প্রচার করা হবে।

এ সময় পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন দেশের মধ্যে নড়াইল সব ক্ষেত্রেই এগেয়ে রয়েছে বলে শিক্ষকদের উদ্দেশ্যে বলেন,

এছাড়া নড়াইল জেলা অনলাইন মাধ্যমিক বিদ্যালয়ের নামে ফেসবুক পেইজ ও ইউটিউবে কনটেন্ট সমূহ পর্যায়ক্রমে আপলোড করা হবে। এতে করে ছাত্র-ছাত্রীরা তাদের যখনখুশি তখন ওই অনলাইন ক্লাশ থেকে শিক্ষা গ্রহণ করতে পারবে। ঘরে অবরুদ্ধ থাকা কমলমতি মাধ্যমিক শিক্ষার্থীরা ব্যাপকভাবে উপকৃত হবে।

প্রতিদিন নড়াইল জেলার কোন-না-কোন শিক্ষা প্রতিষ্ঠানের ক্লাস অনলাইনে চালু থাকবে।