৫৫ পদাতিক ডিভিশনের জিওসি: আম্পানে ক্ষতিগ্রস্থ বাঁধ পরিদর্শন

113

নড়াইল কণ্ঠ : মঙ্গলবার (২৬ মে) ৫৫পদাতিক ডিভিশনের জিওসি মহোদয় খুলনায় ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থ কয়রার বাঁধ পরিদর্শন করেন। এসময় তিনি সেখানে উপস্থিত সেনাসদস্যবৃন্দের সাথে মতবিনিময় করেন। এছাড়াও অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালনের ব্যাপারে তিনি তার দিকনির্দেশনা প্রদান করেন।

একই সাথে করোনা এবং ঘূর্ণিঝড় আম্পান মোকাবেলায় শুরু থেকেই অসহায় এবং দুস্থ মানুষের পাশে ছিল বাংলাদেশ সেনাবাহিনী। ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষের মুখে হাসি ফোটানোর লক্ষ্যে আজ ঈদের দ্বিতীয় দিনেও যশোর সেনানিবাসের সদস্যরা তাদের কর্মযজ্ঞ অব্যাহত রেখেছে।

এছাড়াও সেনাসদস্যরা ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের হাতে শুকনা খাদ্য সামগ্রী, খাবার স্যালাইন, বিশুদ্ধ পানি এবং পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণের পাশাপাশি সেনাবাহিনীর নিজস্ব অর্থায়নে ক্ষতিগ্রস্থদের ঘরবাড়ী মেরামতের কাজও অব্যাহত রেখেছে। আম্পানের প্রভাবে ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ মেরামতসহ বিভিন্ন ধরনের জনসেবামূলক কার্যক্রমও চলমান রয়েছে।

অন্যদিকে করোনা মোকাবেলায় ঈদের আনন্দকে কেন্দ্র করে যাতে রাস্তা ও বিনোদনমূলক স্থানে অপ্রয়োজনীয় লোকজনের জনসমাগম না হয়, সেদিকে কড়া নজরদারির পাশাপাশি জীবাণুনাশক পয়েন্ট স্থাপনসহ বিভিন্ন ধরনের জনসচেতনতা সৃষ্টিমূলক কার্যক্রম অব্যাহত রেখেছে সেনা সদস্যরা।

আম্পানের প্রভাবে উপকূলবর্তী মানুষ যখন সব হারিয়ে নি:স্ব তখন ধ্বংসস্তূপের মধ্যে থেকেই আবার সোজা হয়ে দাঁড়ানোর স্বপ্ন দেখাতে সেনা সদস্যরা তাদের নিরন্তর সংগ্রামে সহযাত্রী করেছেন নিজেদেরকে।করোনাকালে ভাগ্য বিড়ম্বিত মানুষের কাছে আক্ষরিক অর্থেই সেনাসদস্যরা হয়ে উঠেছেন তাদের সব সময়ের ‘বিপদের বন্ধু।