৫মদিনে মাশরাফী’র মেডিকেল টিম রোগী দেখেছেন ৮৩ জন

121

নড়াইল কণ্ঠ : ৫মদিনে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ‘ভ্রাম্যমাণ মেডিকেল টিম’ কলে গিয়ে ৮৩ জন রোগী দেখেছেন।

শুক্রবার (১০ এপ্রিল) সকাল সাড়ে ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের হটলাইন মোবাইল সার্ভিসে কল পেয়ে ভ্রাম্যমাণ মেডিকেল টিম নড়াইলের লোহাগড়া উপজেলার ইতনা ইউনিয়ন, লোহাগড়া পৌরসভা, আউড়িয়ায় এসব রোগী দেখেন। এর আগে সকাল ১০টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত নড়াইল এক্সপ্রেস হেলথ কেয়ার সেন্টারের কলে আসা রোগী দেখা হয়।

টিম জানায়, এসব রোগীদের মধ্যে করোনাভাইরাসের কোন লক্ষণ মেলিনি। বেশিরভাগ রোগী ছিলো গ্যাস্টিক, গলা ব্যাথা, হাত-পা যন্ত্রনা করা। জ্বর,হাচি-কাশি এমন কোন রোগি নেই বললেই চলে। এসব এলাকার দোকানপাট বন্ধ দেখতে পাওয়া যায়।

ভ্রাম্যমাণ মেডিকেল টিমের সূত্রে জানান যায়, ইতনা ইউনিয়নে ৩১ জন, লোহাগড়া পৌর এলাকায় ৩৯ জন, আউড়িয়া ইউনিয়নের তালতলা এলাকায় ১ জন এবং বিভিন্ন এলাকা থেকে নড়াইল এক্সপ্রেস হেলথ কেয়ার সেন্টারের কলে আসা আরো ১৩ জন রোগী দেখা হয়।

প্রতিদিনের ন্যায় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ‘ভ্রাম্যমাণ মেডিকেল টিম’টি নেতৃত্ব দেয় মো: রাসেল বিল্লাহ। তার নেতৃত্বে ডা. দীপ বিশ্বাস (সুদীপ) ও তার সহধর্মীনি ডা. স্মৃতিকণা সরকার এসব রোগী দেখেন। এ সময় ডাক্তারদের সহযোগি হিসেবে ছিলেন, নড়াইল এক্সপ্রেস হেলথ কেয়ার সেন্টারের টেকনিশিয়ান মো: রবিউল ইসলাম, ভলান্টিয়ার্স সমিত বিশ্বাস প্রমুখ।

এদিকে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক জানান, আমাদের কিংবদন্তি অধিনায়ক, নড়াইল-২ আসনের এমপি ও তাঁর নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের অর্থায়নে আমরা এ ভ্রাম্যমাণ মেডিকেল টিম পরিচালনা করছি। এছাড়া আমাদের একজন সমাজকর্মী রোগিদের ঔষধ ক্রয়ের জন্য ২৫ হাজার টাকা দিয়েছেন এবং আমাদের নড়াইল জেলা ড্রাগ এন্ড কেমিস্ট এসোসিয়েশন আমাদেরকে কিছু ঔষধ দিয়েছেন সেগুলি দিয়েও এ সেবার কাজে লাগাচ্ছি।

জানাগেছে, গত ৫ এপ্রিল রোববার হতে মাশরাফী বিন মোর্ত্তজার নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ এ ‘ভ্রাম্যমাণ মেডিকেল টিম’ পরিচালনা করে আসছে। গত ৯ এপ্রিল পবিত্র শবে বরাত উপলক্ষে মেডিকেল টিম বন্ধ ছিলো। এদিকে ফাউন্ডেশনের তথ্যানুযায়ি, মেডিকেল টিম প্রথম দিন ৩৭ জন, ২য়দিনে ৫৩ জন, ৩য়দিনে ১৬২ জন, ৪র্থদিনে ১০৭ জন এবং ৫মদিনে ৮৩ জন রোগী দেখেন চিকিৎকরা। মাশরাফী বিন মোর্ত্তজার মেডিকেল টিম এপর্যন্ত মোট রোগী দেছেনে ৪৪২ জন।

উল্লেখ্য, মাশরাফী’র এ ভ্রম্যমান মেডিকেল টিমের দুটি হটলাইন নম্বর ০১৩১৪৯৬৬৬৯৯ ও ০১৭৮৪২৮৯৪৯৪ এ সকাল সাড়ে ১০টা থেকে ৪ টা পর্যন্ত সপ্তাহে সাতদিন যে কেউ ফোন করে এ ভ্রামমাণ মেডিকেল টিম থেকে জরুরী সেবা নিতে পারবেন।

১১ এপ্রিল শনিবার মেডিকেল টিম থাকবে মুলিয়া ও আউড়িয়া ইউনিয়নে।