৩য়দিন: মাশরাফীর মেডিকেল টিম ১৬২ রোগীর চিকিৎসা দিলেন

122

নড়াইল কণ্ঠ : মাশরাফীর ভ্রাম্যমাণ মেডিকেল টিম ৩য়দিনে ১৬২ জনকে চিকিৎসা দিয়েছেন। নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের হটলাইন মোবাইল সার্ভিসে কল পেয়ে ‘ভ্রাম্যমাণ মেডিকেল টিমের চিকিৎসকরা এসব রোগীদের রোগির বাড়ি গিয়ে ডাক্তাররা দেখেন এবং জরুরী ঔষধপত্র রোগীদের সরবরাহ করেছেন।

আজ মঙ্গলবার ৭ এপ্রিল বিশ্ব স্বাস্থ্য দিবস। বিশ্বব্যাপী করোনাভাইসারে কারনে অন্যান্য বছরের ন্যায় এবছর দিবস পালনে নজর পড়েনি করোরই। করোনা মোকাবেলায় মানুষের সুস্থতা ও নিরাপত্তার কথা ভেবে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন পরিচালিত ‘ভ্রাম্যমাণ মেডিকেল টিম’ এর ১টি টিম সকাল ১১টা হতে বিকাল ৫টা পর্যন্ত এবং অন্য আরো ১টি টিম দুপুর ৩টা হতে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত নড়াইল সদর ও লোহাগড়ার ৪টি ইউনিয়নসহ নড়াইল পৌর এলাকার এসব রোগিদের কাছে গিয়ে দেখেন।

‘ভ্রাম্যমাণ মেডিকেল টিমের চিকিৎসক হিসেবে যারা সেবা দিয়েছেন তাঁর হলেন, ডা. দীপ বিশ্বাস, ডা. স্মৃতিকণা সরকার, ডা. সুব্রত নাগ, ডা. রাইয়ান উদ্দিন খান। টিমের সাথে অন্যান্যের মধ্যে ছিলেন, নড়াইল এক্সপ্রেস হেলথ কেয়ার সেন্টারে টেকনিশিয়ান মো: রবিউল ইসলাম, হায়দার আপন, রাসেল বিল্লাহ, হুসাইন আহম্মেদ সোহান, নাজমুস সাকিবসহ প্রমুখ।

নড়াইল-২ আসনের এমপি মাশরাফী বিন মোর্ত্তজা করোনাভাইরাসের এই সংকটময় মুহূর্তে’ ‘ডাক্তারের কাছে রোগী নয়, এবার রোগীর কাছে ছুটে যাবেন ডাক্তার” এ কনসেপ্টের ৩য়দিনে সবধরনের স্বাস্থ্যবিধি মেনেই রোগীরা চিকিৎসাসেবা গ্রহণ করেন।

মেডিকেল টিমের সূত্রে জানাযায়, চিকিৎসকবৃন্দ শহরের মহিষখোলা নড়াইল এক্সপ্রেস হেলথ কেয়ার সেন্টারে ৪জন, লাহুড়িয়ায় ১৫জন, শালনগর ৬জন, নোয়াগ্রামে ১০, চন্ডিবরপুরের রতডাঙ্গা ও গর্ন্ধখালীতে ১২৭ রোগি দেখেছেন।

করোনাভাইরাসের এই সংকটময় মুহূর্তে’ মাশরাফী বিন মোর্ত্তজার উদ্যোগকে স্বাগত জানিয়ে লাহুড়িয়া , শালনগর ও নোয়াগ্রাম ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ জানান, আমাদের এমপি মাশরাফী করোন সংকটমূর্হুতে প্রতিনিয়ত আমাদের ফোনে খোঁজখবর নিচ্ছেন। এলাকার মানুষকে ঘরে থাকা ও চলাফেরার জন্য সর্তক করাচ্ছেন। কেউ না খেয়ে আছে কিনা সেব খোঁজখবর নিচ্ছেন। এসব করেও তিনি মানুষের সুস্থতার কথা ভেবে এই ‘ভ্রাম্যমাণ মেডিকেল টিম’ গঠন করেছেন। সেই সাথে শহর থেকে বড় বড় ডাক্তার বাড়ি বাড়ি যেয়ে রোগি দেখানোর ব্যবস্থা করিয়েছেন, এটা আমরা কখনো কল্পনাও করিনাই। তিনি সত্যি একজন যোগ্য মানুষ। আল্লাহ যেন তিনাকে সুস্থ রাখেন।

উল্লেখ্য, বুধবার ৮ এপ্রিল সকাল সাড়ে ১০টা হতে হবখালী ইউনিয়নে ১টি টিম কাজ করবে। মাশরাফী’র এ ভ্রম্যমান মেডিকেল টিমের দুটি হটলাইন নম্বর ০১৩১৪৯৬৬৬৯৯ ও ০১৭৮৪২৮৯৪৯৪ এ সকাল সাড়ে ১০টা থেকে ৪ টা পর্যন্ত সপ্তাহে সাতদিন যে কেউ ফোন করে এ ভ্রামমাণ মেডিকেল টিমের সেবা নিতে পারবেন।

সত্যিই কি মাশরাফীর ডাকে সাড়া দিলেন ডাক্তাররা? Narailkantho