মাশরাফীর উদ্যোগে নড়াইলে চলছে ভ্রাম্যমাণ স্বাস্থ্যসেবা

212

নড়াইল কণ্ঠ : ‘ডাক্তারের কাছে রোগী নয়, এবার রোগীর কাছে ছুটে যাবেন ডাক্তার”। নড়াইল-২ আসনের এমপি মাশরাফী বিন মোর্ত্তজার করোনা ভাইরাসের সংকটময় মুহূর্তে ‘এমন ব্যতিক্রমী কনসেপ্ট নিয়ে নড়াইলে ভ্রাম্যমাণ মেডিকেল টিম মাঠে নামিয়েছেন।

উদ্বোধনী দিনে নড়াইল পৌর এলাকা, শাহাবাদ, মাইজপাড়া ও তুলারামপুর ইউনিয়নের বিভিন্ন অঞ্চলে বিনামূল্যে ৩৭ জনকে স্বাস্থ্যসেবা প্রদান করা হয়।

‘স্বাস্থ্য সেবার এই দূর্যোগে নড়াইল এক্সপ্রেস আপনার দ্বারে’ এই শ্লোগানকে সামনে রেখে রবিবার (৫ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় মাশরাফীর নড়াইলের বাসভবনের সামনে ‘ভ্রাম্যমাণ মেডিকেল টিম’ উদ্বোধন করেন মাশরাফী বিন মোর্ত্তজার বাবা নড়াইল এক্সপ্রেসের উপদেষ্টা গোলাম মোর্ত্তজা স্বপন।

এসময় নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, নড়াইল এক্সপেসে ফাউন্ডেশনের সাধারন সম্পাদক তরিকুল ইসলাম অনিকসহ অন্যান্য ব্যক্তিরাও উপস্থিতি ছিলেন।

উদ্বোধনী দিনে ভ্রাম্যমাণ মেডিকেল টিম নড়াইল শহরের ভওয়াখালী প্রাইমরী স্কুলমাঠে ১১জন, মাইজপাড়া ৫জন, শাহাবাদ ১জন, তুলারামপুর সহ অন্যান্য এলাকাসহ মোট ৩৭জন রোগিদের ডাক্তার দেখে ব্যবস্থাপত্র দেয়া হয়। এ সময় দু:স্থ রোগিদের ঔষধপত্রও বিনামূল্যে দেয়া হয়।

জানা গেছে, এ ভ্রাম্যমাণ মেডিকেল টিমের কার্যক্রম নড়াইল-২ আসনের এমপি ঢাকা বাসা থেকে সরাসরি অনলাইনে এ কার্যক্রম পর্যবেক্ষণ করেন।

উল্লেখ্য, এর আগে গত শুক্রবার এমপি মাশরাফী বিন মোর্ত্তজা সোস্যাল মিডিয়ায় তিনি বলেছিলেন, রোববার থেকে “ডাক্তারের কাছে রোগী নয়, এবার রোগীর কাছে ছুটে যাবেন ডাক্তার”। যে কথা সেই কাজ। শুরু হয়েছে তৃণমুল মানুষের দ্বারে গিয়ে চিকিৎসাসেবার কাজ।

করোনাভাইরাস মোকাবেলায় কল পেয়ে ইউনিয়নে ইউনিয়নে সাধারণ মানুষের দ্বারপ্রান্তে গিয়ে চিকিৎসাসেবা দেয়ার জন্য এমন এক মহতী উদ্যোগ কিংবদন্তি অধিনায়ক, নড়াইল-২ আসনের সাংসদ নড়াইল এক্্রপ্রেস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মাশরাফী বিন মোর্ত্তজার।

এ উদ্যোগ সম্পর্কে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ড. মোহাম্মদ শহিদুল্লাহ হলের ভিপি, ঢাকা বিশ্ববিদ্যারয়ের ছাত্রলীগের যুগ্ম সম্পাদক হুসাইন আহমেদ সোহান মাশরাফীর এ উদ্যোগ সম্পর্কে বলেন, মাশরাফী বিন মোর্ত্তজা যে উদ্যোগ নিয়েছেন আমি আশা এটা সারাদেশে চালু হবে। চালু হলে এই দূর্যোগ মুহুর্তে মানুষ ঘরে বসে চিকিৎসা সেবা পাবে।

জানা গেছে, এই ভ্রাম্যমাণ টিমটি মো: হায়দার আপণের নেতৃত্বে সকাল সাড়ে ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত যারা সার্বক্ষনিকভাবে বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসাসেবায় দিয়েছেন এবং কাজে সহযোগিতা করেছেন, তারা হলেন চিকিৎসক ডা. সুদীপ বিশ্বাস এবং তার সহধর্মীনি ডা. সুপ্তিকণা সরকার, ডিএমও অনিমেষ, করোনায় মোকাবেলায় নিবেদিত যোদ্ধা মো: রাসেল বিল্লাহ, মানবাধিকার কর্মী নড়াইল কণ্ঠের সম্পাদক কাজী হাফিজুর রহমান, নড়াইল এক্সপ্রেস হেলথ কেয়ার সেন্টারের রবিউল ইসলাম, সাবিক হাসান এবং সমিত বিশ্বাস।

নড়াইলে ভ্রম্যমান মেডিকেল টিমের দুটি হট লাইন নাম্বার ০১৩১৪৯৬৬৬৯৯ ও ০১৭৮৪২৮৯৪৯৪ এ সকাল সাড়ে ১০টা থেকে ৪ টা পর্যন্ত সপ্তাহে সাতদিন যে কেউ ফোন করে এ ভ্রামমাণ মেডিকেল টিমের সেবা নিতে পারবে।

বিস্তারিত জানতে নিচের লিংকে ক্লিক করুন :