‘দুদকের ভয়ে নয়, নৈতিকতা ও মূল্যবোধ দিয়ে জনগণের সেবা দিতে হবে’-দুদক কমিশনার

98

নড়াইল কণ্ঠ : দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার (তদন্ত) এএফএম আমিনুল ইসলাম বলেছেন, দুদকের ভয়ে নয়, নৈতিকতা ও উত্তম মূল্যবোধ দিয়ে জনগণের সেবা দিতে হবে।
তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্ষুধা দারিদ্র্য ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে দেশ গড়ার কাজ শুরু করেছিলেন। আমরা সেই লক্ষ্যেই কাজ করব। আমরা সেভাবে দায়িত্ব পালন করব।
রবিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় পটুয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত পটুয়াখালী জেলার সকল সরকারি কর্মকর্তা ও সাংবাদিকদের সাথে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভায় উপরোল্লেখিত কথা বলেন।
দুদক কমিশনার আরও বলেন, দুর্নীতি দেশ ও জাতির উন্নয়ন, অগ্রগতি ও সমৃদ্ধিকে বাধাগ্রস্ত করে। সেবা দেওয়ার মাধ্যমে জনগণের মন জয় করা সম্ভব। সরকার জনসেবায় নতুন নতুন কৌশল ও প্রযুক্তি যুক্ত করছে, সেগুলোর সঠিক ব্যবহারের মাধ্যমে সাধারণ মানুষের প্রাপ্য অধিকারটুকু দিয়ে নিজের দায়িত্ব পালনে করে সন্তুষ্টি অর্জন সম্ভব।
এদিকে স্থানীয়দের অভিযোগ ছিলো- ‘হাসপাতালের লিপিড প্রোফাইল ম্যাশিন প্রায় একবছর আগে খরিদ করা হলেও বিভিন্ন অজুহাতে চালু হচ্ছে না, ফলে বাইরের ক্লিনিক থেকে টেষ্ট করাতে বাধ্য করানো হয়।’ দুদক কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলামের প্রোগ্রামের কথা জেনে হাসপাতাল কর্তৃপক্ষ আজ লিপিড প্রোফাইল ম্যাশিনের কাজ চালু কওে দিয়েছে। এ সময় মতবিনিময় সভায় পটুয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট মেডিকেল কলেজ হাসপাতালের ভবন নির্মাণে নিম্ন মানের উপকরণ ব্যবহার করা হচ্ছে, গণপূর্ত অফিসের সরকারি জায়গা দখল করে একজন ব্যক্তি নিজের বাড়িতে যাওয়ার জন্য রাস্তা করা হচ্ছে সাংবাদিক নেতৃবৃন্দ দুদক কমিশনারের নিকট অভিযোগ জানান। কমিশনার অভিযোগ দু’টি অনুসন্ধান করে দ্রুত রিপোর্ট দেয়ার জন্য নির্দেশ প্রদান করেন কর্তৃপক্ষকে।
জেলা প্রশাসক (ডিসি) মো. মতিউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন- পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মইনুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক, সরকারি দপ্তরের কর্মকর্তা এবং সাংবাদিক ও ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিরা।
এসময় বক্তারা পটুয়াখালীর চলমান উন্নয়ন প্রকল্পের মান, অগ্রগতি, জনমানুষের সেবা এবং বর্তমান সেবার মান ও পদ্ধতি নিয়েও আলোচনা করেন।
আলোচনা সভায় জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ ২০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।