রাজধানীর মিরপুর সড়কে পোশাক শ্রমিকরা অবস্থান নিয়েছেন

78

নড়াইল কণ্ঠ : বেতন ভাতার দাবিতে রাজধানীর শ্যামলীর মিরপুর সড়কে অবস্থান নিয়েছেন একটি পোশাক কারখানার শ্রমিকরা। বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সকাল ১০টা থেকে সড়ক অবরোধ করে রাখে ডায়নামিক গ্রুপের ক্রিয়েটিভ ফ্যাশনের শ্রমিকরা। এতে মিরপুর সড়কে যান চলাচল প্রায় বন্ধ হয়ে যায়।
সড়কে অবস্থানের ফলে গাবতলী থেকে ফার্মগেট এবং আশপাশের সব সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। সড়কের দুই পাশে আটকে আছে শত শত গাড়ি। শেষ খবর পাওয়া পর্যন্ত অবরোধ চলছিল।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, সকালে রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন ডায়নামিক ফ্যাশনের শ্রমিকেরা। এ সময় তারা দাবি আদায়ে বিভিন্ন স্লোগানও দেন।
রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ করায় শ্যামলীর ওই সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন ওই সড়ক দিয়ে চলাচলকারীরা। তবে পরিস্থিতি স্বাভাবিক করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ।
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গেছে পুলিশ। আন্দোলনের কারণে সড়কের দুইপাশেই যান চলাচল বন্ধ রয়েছে। তবে আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে আলোচনা করে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে বলে তিনি জানান।