লড়াকু মাশরাফির হাতে ১৪ সেলাই

91

নড়াইল কণ্ঠ ডেস্ক : গতকাল রাতে নিজের ফেসবুক পেজে একটি ছবি পোস্ট করেছেন মাশরাফি বিন মোর্ত্তজার ছোটভাই মোরসালিন বিন মোর্ত্তজা। ক্যাপশনে লেখা, ‘হাতে ১৪টি সেলাই। তবুও সে (মাশরাফি) বলছে পরের ম্যাচে খেলতে চায়।’ আজ ঢাকা প্লাটুনের ম্যানেজারও জানালেন একই কথা।
মারাত্মক চোট পাওয়ার পরও নাকি চট্টগ্রামের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচটা খেলতে চান ঢাকার অধিনায়ক। ঢাকার ম্যানেজার আহসানউল্লাহ হাসান বলেন, ‘সে (মাশরাফি) ভীষণ ইচ্ছুক (খেলতে)। আমরা বুঝতে পারছি না কী করব। দৃঢ মনোবলে সে বলেছে, খেলবে। জানেনই তো মাশরাফি একজন লড়াকু মানুষ। এখন বিষয়টি তার ওপর ছেড়ে দিয়েছি।’
আগামীকাল বঙ্গবন্ধু বিপিএলের শেষ চারের গুরুত্বপূর্ণ ম্যাচে চট্টগ্রামের মুখোমুখি হবে ঢাকা। এই ম্যাচ হারলেই টুর্নামেন্ট থেকে ছিটকে পড়বে মাশরাফি বিন মর্তুজার দল।
বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক চোট পেয়েছেন গতকাল, খুলনা টাইগার্সের বিপক্ষে ম্যাচে। রাইলি রুশোর জোরালো শট তালুবন্দি করতে গিয়ে চোট পেয়েছেন মাশরাফি। হাতের তালু ফেটে গেছে অনেকখানি। রক্তাক্ত হাত নিয়ে সঙ্গে সঙ্গেই মাঠ থেকে বেরিয়ে আসতে হয়েছে তাকে। পরে হাতে পড়েছে ১৪টি সেলাই।
এবারও তার খেলার আগ্রহ বিষয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘যেহেতু সেলাই পড়েছে তাই সাত দিন সময় তো নিতেই হয়। অনেক সময় খেলা যায়, গুরুত্বপূর্ণ খেলা থাকলে আমরা ব্যবস্থা নিই। তবে সেরে উঠতে সাত দিনের বেশি লাগে। অনেক সময় কেউ কেউ ঝুঁকি নেয়। আমরা অনুমতিও দেই। কিন্তু আমরা চাইব আগামী তিনদিন যেন সে কিছু না করে। তারপরও যদি বলে খেলতে চায় তবে আমরা ব্যবস্থা করে দিব।