মাশরাফি বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে নিজেকে সরিয়ে নিলেন

84

নড়াইল কণ্ঠ ডেস্ক : মাশরাফি বিন মোর্ত্তজা অবসর নিয়ে কথা হচ্ছে গত বিশ্বকাপ থেকে। কিন্তু কদিন আগেও বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক বলেছেন, ‘ক্রিকেট উপভোগ করছি।’ অবসর নিয়ে এখনো পরিষ্কার ধারণা দেননি মাশরাফি। এদিকে, বিসিবির কেন্দ্রীয় চুক্তির হালনাগাদ করার সময় চলে এসেছে। যেহেতু এখনই অবসরে যাচ্ছেন না তাই স্বাভাবিকভাবেই সেখানে মাশরাফি বিন মোর্ত্তজার নাম থাকার কথা ছিল। কিন্তু মাশরাফি থাকতে চাননি।
তরুণ উদীয়মান ক্রিকেটারদের সুযোগ করে দিতে বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন মাশরাফি। রোববার বিসিবির বোর্ড সভায় ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তি বিষয়ে আলোচনা হয়। তার আগে মাশরাফি নিজেই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে ফোন করে জানিয়ে দেন, চুক্তিতে থাকতে চান না তিনি।
বোর্ড সভা শেষে নাজমুল হাসান পাপন বলেন, ‘ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি। আমাদের কাছে তালিকা এসেছিল আমরা সেটাকে আরেকটু পরিমার্জন করবো। নতুন বেশ কয়েকজন খেলোয়াড় ভাল খেলছে। তাদের চুক্তিতে আনা যায় কিনা- সেটা জানিয়ে আমরা এই তালিকা নতুন করে তৈরি করতে বলেছি। তবে হ্যাঁ, এই সভায় আমরা বসার আগে মাশরাফি আমার সঙ্গে কথা বলেছে। সে জানিয়েছে তাকে বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে যাতে না রাখা হয়। কারণ হিসেবে মাশরাফি বলেছে- তাকে যদি চুক্তিতে না রাখা হয় তাহলে তার জায়গায় নতুন কোন খেলোয়াড় সুযোগ পাবে। আমরা তার অনুরোধ মেনে নিয়েছি। অর্থাৎ এটা পরিষ্কার যে মাশরাফি বিসিবির নতুন কেন্দ্রীয় চুক্তিতে থাকছে না।’
অবসরে না গেলেও অনেকদিন ধরে জাতীয় দলের জার্সিতে মাঠে নামা হয়নি মাশরাফির। গত বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। বিশ্বকাপের পর শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে খেলেছে বাংলাদেশ। কিন্তু ইনজুরির কারণে ওই সিরিজে খেলা হয়নি মাশরাফির।