মাশরাফি এমপি হিসেবে শপথ গ্রহণ করলেন

74

নড়াইল কণ্ঠ : জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক নড়াইল-২ আসনের নবনির্বাচিত এমপি মাশরাফি বিন মোর্ত্তজা বৃহস্পতিবার শপথ গ্রহণ করেছেন।

সংসদ ভবনে বেলা ১১ টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আওয়ামী লীগের নব নির্বাচিত এমপিদের শপথ বাক্য পাঠ করান।

অধিনায়ক মাশরাফিকে খেলার মাঠে জার্সি গায়ে দেখলেও এবার মুজিবকোর্ট গায়ে ভিন্ন স্বাদে সংসদে দেখা গেল মাশরাফিকে। নতুন এমপি হিসেবে মাশরাফি মুজিব কোর্ট পরিহিত অবস্থায় শপথ নেয়ার সময় মানুষকে তাক লাগিয়ে দিয়েছেন। শপথের আগে মাশরাফি অন্যান্য আসন থেকে নির্বাচিত এমপিদের সঙ্গে কুশল বিনিময় করেন। অনেকেই মাশরাফিকে অভিনন্দন জানিয়েছেন এবং একসঙ্গে ফটোসেশন করেছেন।

প্রথম দিন সংসদে গিয়ে নড়াইল এক্সপ্রেসখ্যাত মাশরাফি সাংবাদিকদের জানান এলাকার উন্নয়নেই বেশি নজর দেবেন তিনি।

মাশরাফি বলেন, ‘আমার নিজ এলাকার উন্নয়নে আমি সবচেয়ে বেশি নজর দেব। কারণ, এলাকাবাসী আমাকে স্বতঃস্ফূর্তভাবে বিপুল ভোটে বিজয়ী করেছেন। তাদের কাছে আমি কৃতজ্ঞ।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘বাংলাদেশ যাতে বিশ্বে সেরা ক্রিকেট দল হিসেবে প্রতিষ্ঠিত হতে পারে সে জন্য আমি একজন আইনপ্রণেতা হিসেবে চেষ্টা চালিয়ে যাব।’

এদিকে শপথ গ্রহণের মধ্যদিয়ে মাশরাফিকে সংসদে একজন মন্ত্রী হিসেবে দেখতে চায় নড়াইলবাসি। ইতিমধ্যে মন্ত্রী করার দাবিতে নড়াইলে সর্বত্রই আলোচনার ঝড় বয়ে চলেছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও একই দাবিতে সোচ্চার হয়ে উঠেছে।

নড়াইল-২ (লোহাগড়া-সদরের একাংশ) আসনে আওয়ামী লীগের প্রার্থী মাশরাফি বিপুল ভোটের ব্যবধানে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন দুই লাখ ৭১ হাজার ২১০ ভোট। নড়াইলের ইতিহাসে এতো বেশি ব্যবধানের বিজয় আর কেউ পাননি বলে জানা গেছে।

এর আগে নির্বাচন কমিশন মঙ্গলবার (০১ জানুয়ারি) রাতে একাদশ জাতীয় নির্বাচনের ফলের গেজেট প্রকাশ করেছে। গেজেট প্রকাশের তিন দিনের মধ্যে সংসদ সদস্যদের শপথ গ্রহণের বাধ্যবাধকতা রয়েছে।
৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের শরিকদের মধ্যে আওয়ামী লীগ ২৫৬টি, জাতীয় পার্টি ২২টি, ওয়ার্কার্স পার্টি তিনটি, জাসদ দু’টি, বিকল্পধারা দুটি এবং বাংলাদেশ জাসদ, তরীকত ফেডারেশন ও জাতীয় পার্টি (জেপি) একটি করে আসন পেয়েছে।

এ ছাড়া বিএনপি পাঁচটি, গণফোরাম দুটি ও স্বতন্ত্র প্রার্থীরা তিনটি আসন পেয়েছেন।