• 23 Jul, 2024

‘আমার কর্মই আমাকে সহযোগিতা করবে’-মাশরাফী

‘আমার কর্মই আমাকে সহযোগিতা করবে’-মাশরাফী

সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠায় ইমামদের করণীয় শীর্ষক আলোচনায় নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষতাশীন দলের এমপিদের মাঠ গুছাবার সময় দ্রুতই সীমিত হয়ে আসছে। নির্বাচনের আগাম প্রস্তুতি বেড়েছে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের। রাজনৈতিক অঙ্গনে চলচ্ছে চাপা ক্ষোভ, ক্ষমতার ব্যবহার ও অপব্যবহারের নানান কথা। সারা দেশের ন্যায় নড়াইলের দু’টি সংসদীয় আসনেও তার কোন ব্যতিক্রম নয়।

নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা দ্বাদশ সংসদ নির্বাচনে মনোনয়নের পাওয়ার চেয়ে তার সময়কালের দায়িত্ব ও জবাবদিহিতা নিয়ে ব্যস্ত রয়েছেন। সাধারণ মানুষের সামনে ব্যতিক্রমি কর্মসূচি নিয়ে তিনি তার দায়িত্ব সম্পর্কে পরিস্কার করার চেষ্টা করে আসছেন শুরু থেকেই। তারই ধারাবাহিকতায় সম্প্রতি বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সাথে মতবিনিময় করছেন এবং নিজের কাজের জবাবদিহিতা তুলে ধরছেন তিনি।

এরই অংশ হিসেবে রোববার (২৪ সেপ্টেম্বর) সকাল ১০টায় নড়াইল শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে ইসলামকি ফাউন্ডেশনের আয়োজনে “সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠায় ইমামদের করণীয় শীর্ষক” আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা।এসময় তিনি বলেন, ‘আমি ক্রিকেট খেলেছি, সংসদ সদস্য হয়েছি এর কোনটায় কাজে আসবে না, আমার কর্মই আমাকে সহযোগিতা করবে।’  

ইসলামকি ফাউন্ডেশনের উপপরিচালক মিজানুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ আশফকুল হক চৌধুরী, পুলিশ সুপার মোস: সাদিরা খাতুন, নড়াইল পৌরসভার মেয়র আনজুমান আরা সহ সদরের ইমামবৃন্দ।

বিষয়বস্তুর উপর মূখ্য আলোচক হিসেবে আলোচনা রাখেন কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি মাওলানা ওয়াকিউজ্জামান। আলোচিত বিষয়ের উপর বক্তব্য রাখেন নড়াইল জেলা জাতীয় প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সমিতির সভাপতি মাওলানা রশীদ আহমাদ।