Tuli-Art Buy Best Hosting In chif Rate In Bd

এই প্রথম ৫টি রিয়ার ক্যামেরা-সহ মোট ছয়টি ক্যামেরা নিয়ে ফোর জি স্মার্টফোন আনতে চলেছে নকিয়া। এই বিশেষ এডিশনটির নাম নকিয়া ৮ প্রো। আসুন জেনে নেওয়া যাক এই স্মার্টফোন সম্পর্কে খুঁটিনাটি।
নকিয়া ৮ প্রো-এ রয়েছে উচ্চমানের ৬ ইঞ্চি এইচডি ডিসপ্লে। সঙ্গে রয়েছে শক্তিশালী কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর। ফোনটিতে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের সর্বশেষ সংস্করণ ৮.০ ওরিও থাকবে।
ফোনটির সামনে ও পেছনে থাকবে থ্রিডি কাঁচ। আর সার্কুলার সেটআপের নিচেই থাকবে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। অনেকটা নোকিয়া ৯ এর মতোই।
এই ফোনে আরো রয়েছে ৪ জিবি র‌্যাম আর ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ইন্টারনাল মেমোরি আরো বাড়িয়ে নেওয়া যাবে ২৫৬ জিবি পর্যন্ত।
শোনা যাচ্ছে, নিখুঁত ছবি তোলার জন্য এলইডি ফ্ল্যাশের সঙ্গে নকিয়া ৮ প্রো-এ রয়েছে উচ্চমানের পাঁচটি রোটেটিং রিয়ার ক্যামেরা এবং ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। ক্যামেরাগুলো অত্যাধুনিক পেন্টা-লেন্সযুক্ত। যা নোকিয়া-১০ এ থাকার কথা ছিল।
এই ফোনে রয়েছে ৩০৯০ এমএএইচ-এর শক্তিশালী ব্যাটারি। যদিও সংস্থার তরফ থেকে এ বিষয়ে কোনো তথ্য মেলেনি।
যুক্তরাষ্ট্রের বাজারে ফোনটির দাম ধরা হয়েছ প্রায় ৫০০ ডলার। আর বাংলাদেশের বাজারে ৪৫ থেকে ৫০ হাজার টাকা পড়তে পারে।
আগামী ২৬ ফেব্রুয়ারি মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ফোনটির ঘোষণা দিতে পারে নোকিয়া। একই সময়ে নোকিয়া৭ প্লাস, নোকিয়া ৪ এবং নোকিয়া ১ এই ফোনগুলোও লঞ্চ করতে পারে এইচএমডি গ্লোবাল। নোকিয়া ৭ প্লাস মধ্যম বাজেটের আর নোকিয়া ৪ ও নোকিয়া ১ হবে স্বল্প দামের স্মার্টফোন।