গোপালগঞ্জে শুরু হচ্ছে জেলা প্রশাসন স্কুল অ্যান্ড কলেজ

0
37
Tuli-Art Buy Best Hosting In chif Rate In Bd

শুধু পুথিগত শিক্ষা নয় শিশুদেরকে নৈতিক ও প্রযুক্তিগত শিক্ষায় দক্ষ করে গড়ে তোলার লক্ষে গোপালগঞ্জে আগামী ১লা মার্চ থেকে শুরু হচ্ছে জেলা প্রশাসন স্কুল অ্যান্ড কলেজের কার্যক্রম। ‘স্বপ্ন দেখি ভালো মানুষ গড়ার’ এই শ্লোগানকে সামনে রেখে গোপালগঞ্জ শেখ ফজলুল হক মণি স্টেডিয়াম ভবনের দ্বিতীয় তলায় অস্থায়ী ভাবে এই শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম শুরু করা হচ্ছে।
জেলা প্রশাসন স্কুল এন্ড কলেজে কর্তৃপক্ষ জানিয়েছেন, একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় গোপালগঞ্জে জেলা প্রশাসন স্কুল অ্যান্ড কলেজের মাধ্যমে ছেলে-মেয়েদের শুধু পুথিগত বিদ্যা নয়, তথ্য প্রযুক্তির মাধ্যমে পাঠদান, সংস্কৃতি চর্চা, ক্রীড়াসহ বিভিন্ন ধরনের অনুশীলন ও নৈতিক চরিত্র গঠনে গুরুত্ব দেয়া হবে। আমরা চাই একজন শিশু যোগ্য আদর্শবান ও সুনাগরিক হিসেবে গড়ে উঠুক।আর এ জন্য এক ঝাঁক যোগ্য শিক্ষক যারা তরুন, কর্মচঞ্চল এবং তথ্য প্রযুক্তিতে বিশেষভাবে প্রশিক্ষন প্রাপ্ত তাদেরকে নিয়োগ দেয়া হয়েছে।এ ছাড়া জেলা প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাদের সরাসরি তত্ববধানে এই শিক্ষা প্রতিষ্ঠানটি পরিচালিত হবে।

এ উপলক্ষে আজ সোমবার বেলা ৫ টায় স্কুল এন্ড কলেজের অস্থায়ী ভবনে শিক্ষা প্রতিষ্ঠান বিষয়ে গোপালগঞ্জের সুধি সমাজের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।এই সভায় জেলার বিভিন্ন রাজনৈতিক,সামাজিক সংগঠন ও নানা স্তরের গন্যমান্য ব্যক্তিরা ছাড়াও বিভিন্ন অফিসের উচ্চ পর্যায়ের সরকারী কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। তারা এ মতবিনিময় সভায় উপস্থিত থেকে তাদের মূল্যবান মতামত ব্যক্ত করেন।

এই নাগরিক সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও জেলা প্রশাসন স্কুল এন্ড কলেজের সভাপতি মোহাম্মদ মোখলেসুর রহমান।অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, অতিরিক্ত পুলিশ সুপার আবু তারেক, অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক) মোঃ জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আব্দুল জলিল, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবুল বাসার খায়ের, জেলা উদীচী-র সভাপতি মোঃ নাজমুল ইসলাম প্রমূখ।
উল্লেখ্য, গত ১৮ ফেব্রুয়ারী থেকে প্লে-গ্রুপ থেকে চতুর্থ শেণী পর্যন্ত শিক্ষার্থী ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। চলবে ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত। ক্লাস শুরু হবে ১মার্চ থেকে। ইতোমধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here