Tuli-Art Buy Best Hosting In chif Rate In Bd

লুৎফুর রহমান: সংযুক্ত আরব আমিরাতের শারজাহে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন টিম ৭১ এর উদ্যোগে ‘আ-মরি বাংলা ভাষা’ শিরোনামের ব্যতিক্রমী একুশের আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার শারজাহের একটি রেঁস্তোরায় এ সৃজনশীল আয়োজনে ছিলো একুশের কবিতা, গান, কথামালা, এবং জাগরণী দুটি মঞ্চ নাটক।
আয়োজক সংগঠন টিম ৭১ এর সংগঠক শহিদুল বাপ্পা ও নৃত্যশিল্পী তিশা সেনের পরিচালনায় অনুষ্টিত হয় মুগ্ধ এ অনুষ্ঠান। ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’ গান দিয়ে শুরু হয় অনুষ্ঠানটি। গানটি পরিবেশন করেন টিম৭১ এর সদস্যরা। গানে নেতৃত্ব দেন কণ্ঠশিল্পী নূর ফারুক।
স্বরচিত একুশের পাঠ করেন ছড়াকার লুৎফুর রহমান। কবিতা পাঠ করেন শহিদুল বাপ্পা। পরে কালজয়ী বাংলা গান পরিবেশন করা হয়। অনুষ্ঠানে অনুভূতি প্রকাশ করেন সংহতি সাহিত্য পরিষদ আরব আমিরাত শাখার সভাপতি নাবেক ল্যাফটেনেন্ট গুলশান আরা ও স্বরলিপি’র সংগঠক অংশুমান।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জনতা ব্যাংক শারজাহ শাখার ব্যবস্থাপক মাহবুব আলম, বাংলাদেশ সমিতি শারজাহ শাখার সভাপতি আবুল বাশার, শবনম আক্তার, সংগঠক আফতাব সহ অনেকে। অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার ছিলো দেশের জনপ্রিয় চ্যানেল একাত্তর টিভি।
পরে প্রবাস জীবন নিয়ে একটি এবং দেশের ‘সুবোধ’ বিষয় নিয়ে একটি মঞ্চ নাটিক পরিবেশন করে সংগঠনের কর্মীরা। প্রবাস এবং মা নাটিকায় অংশ নেন-ওবায়েদ, মাসুম, তানু, তাজ, পারভেজ। মায়ের চরিত্রে অংশ নেন তিশা। নেপথ্য কণ্ঠ দেন শহিদুল বাপ্পা।সুবোধ নাটিকায় অংম নেন-শহিদুল বাপ্পা, জসিম, পারভেজ, মুন্না।

পুরো অনুষ্ঠানটির সার্বিক তত্তাবধানে ছিলেন শহিদুল বাপ্পা, মাসুম, পারভেজ, অপু, ওবায়েদ, মুন্না, জসিম, সাইমন, তাজ, নুর, তানু, নিজাম, সোহেল, ফয়সাল, রাশেদ, জনি, তারেক, শুভ ও বোরহান ।