আই লিগের ক্লাইম্যাক্সের মধ্যেই সুপার কাপের দিনক্ষণ ঘোষণা ফেডারেশনের

0
60
Tuli-Art Buy Best Hosting In chif Rate In Bd

আই লিগের ক্লাইম্যাক্সের মধ্যেই সুপার কাপের দিনক্ষণ ঠিক করে ফেলল এআইএফএফ। প্রথমবার হতে চলা সুপার কাপ সুষ্ঠুভাবে আয়োজন করতে তৎপর ফেডারেশন।
সোমবার নয়াদিল্লিতে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের হেডকোয়ার্টারে বৈঠকে বসেছিলেন সহ-সভাপতি সুব্রত দত্ত, সচিব কুশল দাস, আই লিগ সিইও সুনন্দ ধর-সহ অন্যান্যরা। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয় চলতি বছর ১২ মার্চ থেকে শুরু হয়ে যাবে সুপার কাপ কোয়ালিফায়ার। চলবে ৩১ মার্চ পর্যন্ত। আর ৩১ মার্চ থেকে ২২ এপ্রিলের মধ্যে হবে ফাইনাল রাউন্ডের ম্যাচগুলি। তবে সব ম্যাচের দিনক্ষণ এখনই চূড়ান্ত করা হয়নি। কারণ সেই সময়ই আইজল এফসি ও বেঙ্গালুরু এফসি-র এএফসি কাপের ম্যাচ পড়বে। তাই তারা যদি সুপার কাপে সুযোগ পায়, সে কথা মাথায় রেখেই সূচি তৈরি করা হবে। ফেডারেশনের তরফে এদিন জানানো হয়, কোচি অথবা কটকে সুপার কাপের উদ্বোধনী মরশুমের ম্যাচগুলি আয়োজিত হবে। তবে মাঠ পরিদর্শনের পরই এ নিয়ে সিদ্ধান্ত নেবেন কর্তারা।
উল্লেখ্য, আইএসএল ও আই লিগকে মিলিয়ে দেওয়া নিয়ে গত বছর দু’তরফেই নানা আলোচনা হয়েছিল। শেষমেশ একইসময় আলাদাভাবে শুরু হয় দুটি টুর্নামেন্ট। তবে ইস্টবেঙ্গল, মোহনবাগানের মতো আই লিগে খেলা দলগুলি যাতে আইএসএল-এর দলের বিরুদ্ধে খেলার সুযোগ পায়, তার জন্য নয়া পথ খুঁজে বের করে ফেডারেশন। তখনই ঠিক হয়, দু’টি লিগ শেষ হলে মুখোমুখি হবে সেই দুই টুর্নামেন্টের দলগুলি। দুই লিগ মিলিয়ে মোট ১৬টি দল অংশ নেবে সুপার কাপে। আই লিগ ও আইএসএল-এর সেরা ছ’টি দল সরাসরি পৌঁছে যাবে শেষ ষোলোয়। আর প্লে-অফের মাধ্যমে বেছে নেওয়া হবে বাকি চারটি দলকে। তবে প্রতিটি দল ক’জন করে বিদেশিকে সই করাতে পারবে, তা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। ইস্টবেঙ্গল ও মোহনবাগানের আই লিগ জয়ের স্বপ্ন এবারের মতো শেষ। একই হাল আইএসএল-এর দু’বারের চ্যাম্পিয়ন এটিকেরও। অর্থাৎ দুই টুর্নামেন্টেই এ শহরে ট্রফি না ঢোকা কার্যত নিশ্চিত। তাই সুপার কাপের আয়োজনে নতুন করে ট্রফি জয়ের আশায় বুক বাঁধছেন কলকাতার ফুটবলপ্রেমীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here