লন্ডনে বাংলাদেশ দূতাবাস ভবনে হামলা ঘটনায় তারেক জড়িত : সেতুমন্ত্রী

0
57
Tuli-Art Buy Best Hosting In chif Rate In Bd

লন্ডনে বাংলাদেশ দূতাবাস ভবনে হামলা ও বঙ্গবন্ধুর প্রতিকৃতি অবমাননার ঘটনায় তারেক রহমান জড়িত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, তারেক জিয়া লন্ডনে অবস্থান করে নানাভাবে এই ঘটনা সংঘটিত করেছে। বিষয়টি ইন্টারপোল সদর দফতরে জানানো হয়েছে। এ কারণে আইনগত ব্যবস্থা নিতে এবং দণ্ডিত ব্যক্তিকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে আন্তর্জাতিক প্রক্রিয়া চলছে। সোমবার বেলা ১১টায় কক্সবাজার-টেকনাফ সড়কটিকে শহীদ এটিএম জাফর আলম আরকান সড়কে নামকরণ ও গেট উদ্বোধনকালে এসব কথা বলেছেন ওবায়দুল কাদের।
এ সময় মন্ত্রী আরও বলেন, উচ্চ আদালতের নির্দেশে খালেদা জিয়াকে ডিভিশন দেয়া হবে অবশ্যই। তবে এ ডিভিশন পাবেন জেল কোড অনুসারে। বিএনপি দলটিকে ভাঙতে তাদের নিজেদের নেতাকর্মীরাই যথেষ্ট দাবি করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি দুর্নীতিবাজদের রক্ষা করতে রাতারাতি গঠনতন্ত্রের ৭ ধারা বাতিল করেছে।
সংসদ সদস্য আব্দুর রহমান বদি, সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিকসহ আওয়ামী লীগের নেতাকর্মী ও সরকারি কর্মকর্তারা এ সময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন। এরপর মন্ত্রী উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যান।
উল্লেখ্য যে ব্যক্তির নামে কক্সবাজার-টেকনাফ সড়কটির নামকরণ করা হয়েছে সেই এটিএম জাফর আলম হলেন ১৯৭১ সালের ২৫ মার্চ প্রথম প্রহরে পাকিস্তানি হানাদারদের হাতে শহীদদের একজন।
এদিকে কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফে) আসনে আলোচিত সংসদ সদস্য আবদুর রহমান বদির কোনো বিকল্প নেই বলে ঘোষণা দিয়েছেন সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আগামী নির্বাচনে বদিকে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করার আহবানও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। সোমবার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে উখিয়ার কোটবাজারে এক পথসভায় ওবায়দুল কাদের এই ঘোষণা দেন।
কোর্ট বাজার স্টেশনে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত পথসভায় ওবায়দুল কাদের বলেন, বদি গরীবের বন্ধু, বদির কোনো বিকল্প নেই। তিনি বলেন, উখিয়া টেকনাফের উন্নয়নের জন্য বদি অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। রোহিঙ্গাদের কারণে ক্ষতিগ্রস্ত উখিয়া-টেকনাফের স্থানীয় জনগণের জন্য বদির দাবির পরিপ্রেক্ষিতে নানা সহযোগিতার ব্যবস্থা করা হয়েছে। বদি সবসময় সংসদে আপনাদের কথা বলেন। আগামীতে বদিকে নৌকা মার্কায় ভোট দিয়ে আবারও জয়ী করতে হবে। পথসভায় বক্তব্য রাখেন উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আবদুর রহমান বদি, কক্সবাজারে জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সাইমুম সরোয়ার কমল, জেলা পরিষদ সদস্য আশরাফ জাহান কাজল প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here