এবার শাড়ি পরে পুশ আপস দিয়ে নজর কাড়লেন মন্দিরা

104

শরীরচর্চা শুধু ছেলেরাই করতে পারেন একথা যে একদমই ঠিক নয়। সেটা আরও একবার প্রমাণ করলেন ৪৫ বছর বয়সী অভিনেত্রী মন্দিরা বেদী। মেয়েরাও যে ছেলেদের থেকে কোনও অংশে পিছিয়ে নেই, এমনকি শাড়ি পরেও যে মেয়েরা ছেলেদের মতই শরীরচর্চা করতে পারে এবার সেটা হাতেনাতে দেখিয়ে দিলেন এই অভিনেত্রী।
খেলার মাঠ থেকে সিনেমার জগত সব জায়গায় অবাধে বিচরণ করেন তিনি। যে কোনও ব্র্যান্ড প্রমোশন হোক বা খেলার মাঠের কমেন্ট্রি, একবার ডাকলেই তিনি চেষ্টা করেন পৌঁছে যেতে। কিন্তু এইসবের মাঝেও প্রতিদিন নিজের শরীর চর্চার জন্য সময় ঠিক বের করে ফেলেন তিনি। এই বিষয়ে তাঁকে প্রশ্ন করা হলে তিনি সোজাসুজি বলেন, ‘আমি অন্য সবকিছু বাদ দিতে পারি। কিন্তু প্রতিদিন শরীরচর্চা করা আমার কাছে নিঃশ্বাস নেওয়ার মতো। ওটা একদিন বাদ পড়লে আমার অস্বস্তি হয়।’
কয়েকদিন আগেই একটি অনুষ্ঠানে গিয়ে তিনি শাড়ি পড়ে পুশ আপ করে সেই ভিডিও তিনি নিজের সোশ্যাল সাইটে পোস্ট করেছেন। আর এরপরই ওই ভিডিও নিয়ে নেট দুনিয়া জুড়ে পড়ে যায় হইচই। অনেকেরই প্রশ্ন ওভাবে শাড়ি পড়ে পুশ আপ করা কি করে সম্ভব হল? প্রশ্নের উত্তরে তিনি বলেছেন, ‘শুধু শাড়ি কেন, আমি তো সেজেগুজে যে কোনও পোশাকে পুশ আপ করতে পারি। এমনকি প্রয়োজন পড়লে হিল পরেও শরীর চর্চা করার ক্ষমতা আমার আছে। কারণ আমি ছোটবেলা থেকে এটাই করে বড় হয়ছি।এটা এখন আমার রক্তে।’
আর শুধু মন্দিরা বেদীই বা কেন। সোশ্যাল সাইট আমরা এর আগেও দেখেছি অভিনতা মিলিল্দ সোমানের মা একজন সাধারণ ভারতীয় নারী হয়েও অত বয়সে কীভাবে ছেলের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে মাইলের পর মাইল দৌড়চ্ছেন।
তাই অনেকেই এসব দেখে মনে করছেন এখন ভারতীয় নারীদের মধ্যে থেকে ট্যাবুগুলো ধীরে ধীরে চলে যাচ্ছে। তাঁরাও এখন ছেলেদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে একইভাবে এগিয়ে যাচ্ছেন কর্মক্ষেত্র থেকে শরীরচর্চার জগতে।