ভ্যালেন্টাইনস ডে-তে প্রিয়জনকে দিন একটু অন্য ধরনের উপহার

86

বসন্তের আগমনে প্রকৃতিতে লাগে প্রেমের ছোঁয়া। আর তাই যুগ যুগ ধরে প্রেমিক প্রেমিকারা বসন্ত কালের শুরু থেকেই প্রেমের জোয়ারে গা ভাসায়। কারণ বসন্ত কাল মানেই সরস্বতী পুজো। কিন্তু সরস্বতী পুজো কেটে যাওয়ার পরও কিন্তু থেমে থাকেনি প্রেমের আবেগ। কারণ কয়েকটা দিন পরেই আসতে চলেছে ভ্যালেন্টাইনস ডে। এই দিনটায় সকলেই তাঁদের কাছের মানুষকে তাঁর প্রিয় উপহারটা দিয়ে নিজের মনের ভালবাসা জানান দেয়। কিন্তু এমন অনেক প্রেমিক বা প্রেমিকা আছেন যারা এখনও স্কুল বা কলেজে পড়ছেন, তাই তাঁদের ইচ্ছা থাকলেও তাঁরা খুব দামি উপহার তাঁদের ভালবাসার মানুষটার জন্য কিনতে পারবেন না। তাই তাঁদের জন্য রইল কয়েকটি সহজ সরল উপহারের খোঁজ, যা একদিকে আপনার প্রেমিক-প্রেমিকার মনও ছুঁয়ে যাবে, আবার আপনার খরচও বাঁচাবে।

১. কবিতা: বহুকাল ধরে প্রেমের এক এবং অদ্বিতীয় উপহার হল কবিতা। আর সেই কবিতা যদি হয় আপনার নিজের লেখা তবে তো আর কথায় নেই। তাই আজই নিজের ভালবাসার মানুষটার কথা ভেবে ঝটপট একটা কবিতা লিখে ফেলুন। আর নিজে যদি লিখতে না পারেন তবে যুগযুগ ধরে কবিরা যে সুন্দর সুন্দর প্রেমের কবিতা লিখে গিয়েছেন, সেখান থেকে একটি কবিতা বেছে নিজের হাতে লিখে এই বিশেষ দিনে বিশেষ মানুষটার হাতে তুলে দিন।
২. হাতে তৈরি কার্ড: আপনি যদি আঁকায় পারদর্শী হন, তবে এটাই হবে আপনার দেওয়া শ্রেষ্ঠ উপহার। দোকান থেকে সুন্দর একটা সাদা কার্ড কিনে আনুন, তাতে সামনের দিকে রঙিন পেন দিয়ে কিছু নকশা আঁকবেন, আর ভিতরে ভালবাসার মানুষটির জন্য লিখে ফেলুন দুটো লাইন।
৩. ভিডিও তৈরি করে ফেলুন: আপনারদের দুজনের কাছেই নিশ্চয়ই নিজেদের বিশেষ মুহূর্তের প্রচুর ছবি বা ভিডিও রয়েছে। এবার সেগুলোকেই একত্রিত করে বানিয়ে ফেলুন একটি বিশেষ ভিডিও, আর সেটাকে আরও আকর্ষনীয় করে তুলতে তাতে জুড়ে দিন একটি রোমান্টিক গান।
৪.পেন ড্রাইভ: আপনার হাতে যদি কিছু টাকা থেকে থাকে, তবে একটা পেন ড্রাইভ কিনে ফেলুন আপনার ভালবাসার মানুষটির জন্য। আর তাতে তাঁর পছন্দের কিছু সিনেমা পুরে ফেলুন। ভ্যালেনটাইন’স ডে উপহার হিসেবে এটাই তুলে দিন তাঁর হাতে।

এছাড়াও আপনার কাছে যদি বেশ কিছটা টাকা থেকে থাকে তবে মোবাইল কভার, নাম লেখা চাবির রিং, দুজনের ছবি দেওয়া ফটো ফ্রেম বা একগুচ্ছ গোলাপ উপহার দিয়েও খুশি করে দিতে পারেন নিজের ভ্যালেন্টাইন-কে।