নড়াইল সদর উপজেলা শিক্ষক সমিতির ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন

64

হায়দার আলী সভাপতি : রবীন্দ্রনাথ মন্ডল সাধারণ সম্পাদক

নড়াইল কণ্ঠ : নড়াইল সদর উপজেলা শিক্ষক সমিতির ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলন শেষে মোঃ হায়দার আলীকে সভাপতি ও রবীন্দ্রনাথ মন্ডলকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়েছে।
বাংলাদেশ শিক্ষক সমিতি নড়াইল সদর উপজেলা শাখার আয়োজনে রবিবার (২৮ জানুয়ারী) সকালে সদর উপজেলার তুলারামপুর মাধ্যমিক বিদ্যালয় চত্বরে সম্মেলন অনুষ্ঠিত হয়। উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মোঃ আনোয়ার হোসেন মল্লিকের সভাপতিত্বে বক্তৃতা করেন প্রধান অতিথি নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ^াস, উদ্বোধক বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সদস্য এসএম হায়াতুজ্জামান, বিশেষ অতিথি জেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ধ্রুব কুমার ভদ্র, শিক্ষক নেতা নিমাই চন্দ্র পাল, আব্দুর রশীদ, ফরিদুল ইসলাম প্রমুখ।
বক্তারা, মানুষ গড়ার কারিগর হিসেবে পরিচিতি শিক্ষকদের অধিকার প্রতিষ্ঠা এবং শিক্ষা ব্যবস্থাকে জাতীয়করণের মাধ্যমে বৈষম্য নিরসনের দাবি জানান। এছাড়া আসন্ন এসএসসি পরীক্ষাকে ঘিরে ধর্মঘট আপাতত স্থগিত করে পরীক্ষার পর পুনরায় দাবি আদায়ে আন্দোলন ঘোষণা করা হবে এবং সেই আন্দোলনে সকলকে স্বত:স্ফুর্তভাবে অংশগ্রহণের আবান জানান।
প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় আওয়ামীলীগকে ভোট দিয়ে ক্ষমতায় আনতে হবে। নেত্রী সামগ্রিক অবস্থা বিবেচনা করে শিক্ষকদের বিষয়টি নিশ্চয়ই বিবেচনা করবেন।
সম্মেলন শেষে শিক্ষকদের সর্বসম্মতিক্রমে নাকসী এবিএস মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হায়দার আলীকে সভাপতি ও গুয়াখোলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবীন্দ্রনাথ মন্ডলকে সাধারণ সম্পাদক করে ২৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।
সম্মেলনে সদর উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।