নড়াইল পৌর কর্মচারীদের ৭২ ঘন্টার কর্মবিরতি শুরু

85

নড়াইল কণ্ঠ : পৌর কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা ও পেনশনসহ অন্যান্য সুবিধাদি রাষ্ট্রীয় কোষাগার হতে প্রদানের দাবিতে নড়াইলে ৭২ ঘন্টার কর্মবিরতি শুরু হয়েছে। রবিবার (২৮ জানুয়ারি) সকাল থেকে নড়াইল পৌরসভার সার্ভিস এসোসিয়েশনের উদ্যোগে এ কর্মবিরতি শুরু হয়। কর্মকর্তা-কর্মচারীরা কার্যালয়ে তালা ঝুলিয়ে পৌরসভার কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন। কর্মবিরতি পালনকালে তাদের ন্যায্য দাবি মেনে নেয়ার জন্য সরকারের প্রতি জোর আহবান জানান।
এসময় বক্তব্য দেন বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী সার্ভিস এসোসিয়েশন নড়াইল জেলা কমিটির সভাপতি সাইফুজ্জামান, মহিলা সাংগঠনিক সম্পাদক শাহিনা আক্তারসহ প্রমুখ।
বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী সার্ভিস এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির আহবানে নড়াইল সহ কালিয়া ও লোহাগড়া পৌরসভাতেও ৭২ ঘন্টার কর্মবিরতি চলছে।
এদিকে ৭২ ঘন্টার কর্মবিরতির ফলে পৌর মেয়র ও কাউন্সিলররা কোন কাজকর্ম করতে পারেননি। নাগরিকরাও তাদের সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। অনেকই পৌর কার্যালয়ে বিভিন্ন সমস্যা নিয়ে আসলেও কোন সেবা না পেয়ে ফিরে গেছেন। এসোসিয়েশনের নেতৃবৃন্দরা জানান, দাবি না মেনে নিলে এ কর্মবিরতি চলবে ৩০ জানুয়ারি পর্যন্ত।