নড়াইল জেলায় স্কুল পর্যায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক রবীন্দ্রনাথ মন্ডল

104

নড়াইল কণ্ঠ : নড়াইল সদর উপজেলার গুয়াখোলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবীন্দ্রনাথ মন্ডল জেলা পর্যায়ের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন। এর আগে তিনি সদর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক (প্রতিষ্ঠান প্রধান) হিসেবে নির্বাচিত হন।
জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে মঙ্গলবার (২৩ জানুয়ারী) দুপুরে নড়াইল সরকারী উচ্চ বিদ্যালয়ে বাছাই কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলার মাধ্যমিক বিদ্যালয়ের ফলাফল, সৃজনশীলতা ও প্রধান শিক্ষকের দূরদর্শিতা সহ সার্বিক বিষয়ে মুল্যায়ন করে রবীন্দ্রনাথ মন্ডলকে স্কুল পর্যায়ে জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত করা হয়।
এসময় জেলা শিক্ষা অফিসার তপন কুমার বিশ^াস সহ ১৩ সদস্য বিশিষ্ট বাছাই কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
জানাগেছে, রবীন্দ্রনাথ মন্ডল নড়াইলের প্রত্যন্ত অঞ্চলে প্রতিষ্ঠিত গুয়াখোলা মাধ্যমিক বিদ্যালয়ে ২০১১ সালে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। এর আগে তিনি দারিয়াপুর মাধ্যমিক বিদ্যালয়ে প্রায় তিন বছর ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন। যোগদানের পর থেকে স্কুলের পাঠদানসহ সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছেন।
২০১৭ সালের এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে অংশগ্রহণ করে ৬জন জিপিএ-৫ সহ শতভাগ পাশ করে। এই বিদ্যালয়ের শতাধিক ছাত্রী নিয়মিত সাইকেল চালিয়ে স্কুলে যাতায়াত করে।