নড়াইলে খালেদা জিয়ার বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

131

নড়াইল কণ্ঠ : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্য করা এবং শহীদদের সম্পর্কে বিভ্রান্তিকর তথ্য দেয়ার প্রতিবাদে নড়াইলে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।সোমবার (২৮ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় আদালত সড়কে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নড়াইলের উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

শহীদদের অবমাননাসহ বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ সৃষ্টি ও এর ইতিহাসের বিরুদ্ধে নিন্দাবাদ, ষড়যন্ত্র ও অপপ্রচারের অপরাধ শামিল এবং রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র। তার এই মুক্তিযুদ্ধ, শহীদদের অবমাননা, রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের জন্য কঠিনতম শাস্তি দাবি জানিয়ে বক্তব্য রাখেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের জেলা কমান্ডার গোলাম কিবরিয়া কবীর, ডেপুটি কমান্ডার অ্যাডভোকেট এসএ মতিন, এনামুল কবীর টুকু প্রমুখ।

গত ২১ ডিসেম্বর ২০১৫ বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিশনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের এক আলোচনা সভায় খালেদা জিয়া বলেন, `১৯৭১ সালে মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ মানুষ শহীদ হয়েছে, এটা নিয়ে অনেক বিতর্ক আছে। ওই বক্তব্যে খালেদা জিয়া আরো বলেন, তিনি (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান) বাংলাদেশের স্বাধীনতা চাননি। তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা না দিলে মুক্তিযুদ্ধ হতো না।