বেন স্টোকসের দুই বছরের কারাদণ্ড হতে পারে!

103

নড়াইল কণ্ঠ ডেস্ক : গেল বছরের ২৫ সেপ্টেম্বর ব্রিস্টলের একটি নাইটক্লাবে মারামারি করার অভিযোগ উঠেছিল ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকসের বিরুদ্ধে। কয়েক ধাপে তদন্তের পর অবশেষে তার বিরুদ্ধে সেই অভিযোগ প্রমাণিত হয়েছে। যার ভিত্তিতে স্টোকসের দুই বছর বা তারও অধিক কারাদণ্ড হতে পারে।
স্টোকসের পাশাপাশি ব্রিস্টল ম্যাজিস্ট্রেট কোর্টের ক্রাউন প্রসিকিউশন সার্ভিস (সিপিএস) আরও দুজনের বিরুদ্ধে শান্তিভঙ্গের অভিযোগ গঠন করেছে। নাইটক্লাবে এক ব্যক্তিকে এলোপাতাড়ি ঘুষি দিয়ে আঘাত করেছিলেন ২৬ বছর বয়সী স্টোকস। ঘটনার স্থান থেকে সেই ব্যক্তিকে রক্তাক্ত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। সে রাতেই স্টোকসকে গ্রেফতার করা হলেও পরদিন ছেড়ে দেয়া হয়। ঘটনাস্থলে তার সাথে ছিলেন ইংল্যান্ডের আরেক ক্রিকেটার অ্যালেক্স হেলস। তবে তিনি ঘটনায় সরাসরি জড়িত না থাকায় তাকে অভিযোগের বাইরে রাখা হয়েছে।
স্টোকস পুলিশকে জানিয়েছিলেন, এক সমকামী দম্পতিকে এক ব্যক্তি ঘাঁটাচ্ছিলেন এবং নানা রকম অশালীন শব্দ ব্যবহার করছিলেন, তাই সেই দম্পতিকে বাঁচাতেই একপর্যায়ে সমস্যায় জড়িয়ে পড়েন তিনি। প্রায় তিন মাস তদন্তের পর স্টোকসের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত। কিছুদিনের মধ্যেই শুনানি হবে। এরপরই জানা যাবে কী শাস্তি পেতে যাচ্ছেন এই অলরাউন্ডার।
নিউজিল্যান্ড সফরের টেস্ট দলে আছেন স্টোকস। তবে সিরিজ শুরু হতে হতে মাঠে থাকবেন নাকি জেলে যাবেন তা শিগগিরই জানা যাবে। দীর্ঘ তদন্ত শেষে অ্যাভন ও সমারসেট পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, ‘ব্রিস্টলের কুইন্স রোডের ঘটনায় তিন ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। তারা হলেন ২৬ বছর বয়সী বেন স্টোকস, ২৮ বছর বয়সী রায়ান আলী ও ২৬ বছর বয়সী রায়ান হেল।’
নিজের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ার কথা জানতে পেরে আত্মপক্ষ সমর্থন করে সামাজিক মাধ্যম টুইটারে এক বিবৃতি দিয়েছেন স্টোকস। ওই ঘটনার পর থেকে জাতীয় দলের বাইরে থাকা এ অলরাউন্ডার লিখেছেন, ‘আমি আমার নাম পরিষ্কার করার সুযোগের অপেক্ষায় আছি। যদিও আমাকে পরামর্শ দেয়া হয়েছে সঠিক সময়েই এটা করার জন্য, আর সেটা হবে সামনের শুনানিতে। সিপিএস আমাকে অভিযুক্ত করেছে রায়ান আলী ও রায়ান হেলের সঙ্গে। এর মানে হলো, ওই রাতের ঘটনা কোর্টের মাধ্যমে আসবে মানুষজনের সামনে। তার আগ পর্যন্ত আমার পুরোপুরি নজর থাকবে ক্রিকেটে।’