শুভ্রা মুখার্জী হাসপাতাল নির্মাণ সংক্রান্ত ষড়যন্ত্র রুখতে নড়াইলে মানববন্ধন

226

নড়াইল কণ্ঠ : ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর স্ত্রী নড়াইলের মেয়ে শুভ্রা মুখার্জীর নামে প্রস্তাবিত “শুভ্রা মুখার্জী মেমোরিয়াল হাসপাতাল” নির্ধারিত স্থানে নির্মাণের দাবিতে ও ষড়যন্ত্রের প্রতিবাদে নড়াইলে মানববন্ধন করেছে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। বৃহস্পতিবার (১১ জানুয়ারী) দুপুরে নড়াইলের আদালত সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, নড়াইল জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট গোলাম নবী, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নজরুল ইসলাম, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট ওমর ফারুক, জেলা ছাত্রমৈত্রীর সাধারণ সম্পাদক প্রতীক বিশ^াস সাধান, জেলা ছাত্রমৈত্রীর সদস্য এস কে রুবেল হোসেন প্রমুখ। মানববন্ধন শেষে স্থানীয় নেতৃবৃন্দ নড়াইলের জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন।
বক্তারা বলেন যে, ভারতের রাষ্ট্রপতি প্রণব মুর্খাজীর স্ত্রী নড়াইলের মেয়ে প্রয়াত শুভ্রা মুর্খাজীর নামে শহর সংলগ্ন বাশভিটা এলাকায় হাসপাতাল নির্মাণের জন্য জমি ক্রয় করা হয়। কিন্তু অজ্ঞাত কারণে নতুন করে জায়গা দেখা হচ্ছে। যার কারনে নির্ধারিত স্থানে হাসপাতাল নির্মাণে অনিশ্চয়তার সৃষ্টি হয়েছে। প্রায় ৮লাখ জনবসতি অধ্যুষিত নড়াইলবাসির উন্নত চিকিৎসার কথা বিবেচনা করে দ্রুত সময়ের মধ্যে নির্ধারিত স্থানেই শুভ্রা মুখার্জী মেমোরিয়াল হাসপাতালটি স্থাপনের দাবি জানান।
মানববন্ধনে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ একাত্মতা পোষণ করে অংশগ্রহণ করেন।
উল্লেখ্য যে, বেঙ্গল গ্রুপের তত্ত্বাবধায়নে ২০১৭ সালের সালের ফেব্রুয়ারি মাসে সদর উপজেলার মুলিয়া ইউনিয়নের বাশভিটায় হাসপাতালের জন্য ২০ বিঘা জমির ওপর হাসাপাতাল নির্মাণের জন্য বালুভরাট শুরু হয়।
সম্প্রতি বেঙ্গল গ্রুপের একটি টীম নড়াইলে আসেন এবং হাসপাতাল নির্মাণের জন্য সরকারি খাস জমি খুঁজতে শুরু করেছেন। বেঙ্গল গ্রুপের আচারণে নড়াইলের সাধারণ জনগণের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এমনি কি নড়াইলবাসির কাছে রীতিমত সন্দেহের আবহাওয়া তৈরী হয়েছে যে, আদৌও নড়াইলে শ্রভা মূখার্জীর নামে হাসপাতাল হবে কি ? শুভ্রা মূখার্জী মেমোরিয়াল হাসপাতাল নিয়ে যে তালবাহানা শুরু হয়েছে তার সুষ্টু সমাধানের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছে আন্দোলনকারিরা।