নড়াইলে ৩দিনব্যাপি উন্নয়ন মেলা উদ্বোধন

170

নড়াইল কণ্ঠ : জেলা প্রশাসনের আয়োজনে বেলুন উড়িয়ে প্রধান অতিথি পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব মাফরূহা সুলতানা নড়াইলে ৩দিনব্যাপি উন্নয়ন মেলা ২০১৮ উদ্বোধন করেছেন।
৩দিনব্যাপি এ মেলা চলবে ১১ হতে ১৩ জানুয়ারি পর্যন্ত।
বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সাড়ে ১১টায় জেলা শিল্পকলা চত্বরে বেলুন উড়িয়ে এবং ফিতা কেটে এ মেলার উদ্বোধন করার পর প্রধান অতিথি পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব মাফরূহা সুলতানা মেলার বিভিন্ন স্টোল ঘুরে দেখেন। এ সময় সচিবের সাথে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: এমদাদুল হক চৌধুরী, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, ডিডিএলজি মো: সিদ্দিকুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কামরুল আরিফ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহাবুবুর রশীদ, উপজেলা নির্বাহী অফিসার সালমা সেলিমসহ বিভিন্ন বিভাগের প্রধানবৃন্দ, সামজিক নেতৃবৃন্দ।
উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে কেন্দ্র করে সরকারের বিভিন্ন উন্নয় কর্মকান্ড ও এমডিজি অর্জনে সাফল্য সম্পর্কে তৃণমূল পর্যায়ের জনগণকে অবহিতকরণ এবং ভবিষ্যত কর্মপরিকল্পনা ও এসডিজি বাস্তবায়ন কার্যক্রমে জনগণকে উদ্বুদ্ধ করার লক্ষ্যে প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরাসরি উদ্বোধন করেন এবং বিভিন্ন সম্পর্কে বক্তব্য দেন। মেলার আনুষ্ঠানিক উদ্বোধনের আগে সকাল ১০টায় শিল্পকলা অডিটোরিয়ামে অতিথিবৃন্দ প্রধানমন্ত্রীর উদ্বোধনী বক্তব্য শোনেন।
এরপর শিল্পকলা একাডেমি উন্মুক্ত মঞ্চে বহিরাগত শিল্পীদের পরিবেশনায় নড়াইলের উন্নয়ন অগ্রগতি সম্পর্কিত সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এদিকে উন্নয়ন মেলায় নড়াইলের সাংস্কৃতিক অঙ্গনের তেমন কোন চিহ্ন চোখে পড়েনি। নাম প্রকাশে অনইচ্ছুক এমন কেউ কেউ মন্তব্য করে বলেছেন, নড়াইল নাকি সাংস্কৃতিবক সমৃদ্ধ জেলা, উন্নয়ন মেলায় দেখালাম সকল মন্ত্রণালয়ের অংশগ্রহণ, শুধু সাংস্কৃতিক মন্ত্রণালয় অনুপস্থিত। তাহলে কি নড়াইল সাংস্কৃতিক সমৃদ্ধ নয়!! মেলায় নেই কোন স্টোল, নেই এ অঙ্গনে তাদের পদাচারণ। কেন???
মেলায় সরকারি বেসরকারি পর্যায়ের প্রায় ৬০টি স্টোল বসেছে।