নড়াইলের কেডিআরকে বিদ্যালয়ের শতবর্ষপূতি অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

109

নড়াইল কণ্ঠ : নড়াইলের লোহাগড়া উপজেলার কে,ডি,আর,কে মাধ্যমিক বিদ্যালয়ের দু’দিনব্যাপী শতবর্ষপূর্তি উৎসব শুরু হয়েছে। শুক্রবার (২২ ডিসেম্বর) দুপুরে উৎসবের উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডভোকেট মোঃ মোস্তাফিজুর রহমান।
শতবর্ষ উদযাপন পর্ষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুন্সী নজরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান, নড়াইল জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাহিদুল ইসলাম, জেলা পরিষদের সদস্য মোঃ সাইফুর রহমান হিলু, দিঘলিয়া ইউপি চেয়ারম্যান লতিফুর রহমান পলাশ প্রমুখ।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, নড়াইল জেলার প্রত্যন্ত অঞ্চলে একশত বছর আগে প্রতিষ্ঠিত এই বিদ্যালয়টি এলাকায় আলো ছড়িয়ে যাচ্ছে। শত শত শিক্ষার্থী এই বিদ্যালয় হতে পড়াশোনা করে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। সেই সাথে এলাকার উন্নয়নেও কাজ করে চলেছেন। এভাবে সারাদেশে শিক্ষার বিস্তারের মধ্যদিয়ে বাংলাদেশ এগিয়ে যাবে।
প্রাথমিক বিদ্যালয়ের প্রশ্নপত্র ফ^াঁসের বিষয়ে মন্ত্রী বলেন, একটি শ্রেনীর লোক নিয়োজিত আছেন, তারা সরকারকে বেকায়দায় ফেলতে প্রাথমিক বিদ্যালয়ের প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়িয়ে যাচ্ছেন। প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীরা ইন্টারনেট সম্পর্কে বোঝে না, তাহলে তারা প্রশ্ন কোথা থেকে কিভাবে পাবে? এসব গুজব ছড়িয়ে মূলত সরকারকে বেকায়দায় ফেলানোর চেষ্টা চলছে।
এর আগে সকালে বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান ছাত্রছাত্রী, শিক্ষক ও আমন্ত্রিত অতিথিদের নিয়ে একটি আনন্দ র‌্যালি বের হয়। র‌্যালিটি এলাকার কয়েকটি সড়ক প্রদক্ষিণ শেষে একইস্থানে এসে শেষ হয়।
দু’দিনব্যাপী শতবর্ষ উৎসব অনুষ্ঠানের মধ্যে রয়েছে স্মৃতিচারণমুলক বক্তব্য, গ্রামীণ খেলাধুলা, বিদ্যালয়ের সাবেক কৃতি ছাত্রছাত্রী ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
এদিকে শতবর্ষী এই বিদ্যালয়ের প্রাক্তন নানা বয়সী ছাত্রছাত্রীদের উপস্থিতিতে একক মিলন মেলায় রূপ নিয়েছে।