নড়াইল সদর হাসপাতাল পরিদর্শন করলেন দুদক কমিশনার

110

নড়াইল কণ্ঠ : দুর্নীতি দমন কমিশনের কমিশনার (তদন্ত) এ, এফ, এম, আমিনুল ইসলাম আকস্মিকভাবে নড়াইল সদর হাসপাতাল পরিদর্শন করেছেন। পরিদর্শনকালে হাসপাতালের আউটসোর্সসিং এর ব্যবস্থাপনার উপর তিনি অসন্তোষ প্রকাশ করেছেন। এ সময় তিনি বিভিন্ন ওয়ার্ড, স্টোর, সমাজসেবা পরিচালিত রোগিকল্যান বিভাগ ঘুরে দেখেন।
পরিদর্শন শেষে তত্বাবধায়কের কক্ষে কিছু পরামর্শ দেন। এ সময় তিনি হাসপাতালের শূন্যপদে চিকিৎসকসহ অন্যান্য শূন্যপদের লোক আনায়নের বিষয়ে স্বাস্থ্যবিভাগের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলে ব্যবস্থা নিবেন বলে জানান। এছাড়া তিনি হাসপাতালের পয়:নিষ্কশন ব্যবস্থা দ্রুত উন্নয়নের জন্য নড়াইল পৌর কর্তৃপক্ষ ও স্বাস্থ্যবিভাগের প্রকৌশল দপ্তরকে দ্রুত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। হাসপাতালে কর্তব্যকালিন চিকিৎসকদের নিদির্ষ্ট পোষাক ব্যবহারেরও পরামর্শ দেন। চিকি’সা সেবা নিশ্চিত করতে ও সেবার মানোন্নয়নের সিটিজেন চাটার্ট, ঔষধের একটি তালিকা প্রদর্শেনরও পরামর্শ দেন।
পরিদর্শনকালে উপস্থিত ছিলেন নড়াইলের জেলা প্রশাসক মো: এমদাদুল হক চৌধুরী, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো: সিদ্দিকুর রহমান, দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়ের পরিচালক (প্রতিরোধ) মো: মনিরুজ্জামান (উপ-সচিব), দুদক কমিশনার (তদন্ত) এর একান্ত সচিব সৈয়দ রবিউল ইসলাম (উপ-সচিব), নড়াইলের সিভিল সার্জন ডা: আসাদ-উজ-জামান, সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা: আবুল বাসার মোহাম্মদ আসাদুজ্জামান, সদর হাসপাতালের অন্যান্য চিকিৎসকবৃন্দ, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক কাজী হাফিজুর রহমান, বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ।