নড়াইলে সততা সংঘের সমাবেশে দুদক কমিশনার

116

নড়াইল কণ্ঠ : নড়াইলে দুর্নীতি প্রতিরোধে গণসচেতনতা সৃষ্টি’র লক্ষ্যে “সততা সংঘের সমাবেশ” অনুষ্ঠিত হয়েছে।
নড়াইল জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে ও দুর্নীতি দমন কমিশনের সহযোগিতায় মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকাল ১১টায় জেলা শিল্পকলা একাডেমী অডিটোরিয়ামে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশনের কমিশনার (তদন্ত) এ, এফ, এম, আমিনুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে নড়াইলের পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম (অতিরিক্ত ডিআইজি), স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো: সিদ্দিকুর রহমান, দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়ের পরিচালক ( প্রতিরোধ) মো: মনিরুজ্জামান (উপ-সচিব), দুদক কমিশনার (তদন্ত) এর একান্ত সচিব সৈয়দ রবিউল ইসলাম (উপ-সচিব), দুর্নীতি দমন কমিশনের খুলনা বিভাগের পরিচালক ড. আবুল হাসান, জেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) তপন কুমার,  সততা সংঘের তাসরিফ নেওয়াজ ও মারুফুয়াতুম মোতাহারা প্রমুখ।
অনুষ্ঠিত সমাবেশে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি -দুপ্রক এর সভাপতি মো: মনিরুজ্জামান মল্লিকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে দুদকের কমিশনার (তদন্ত) এ,এফ,এম, আমিনুল ইসলাম বলেন, শিক্ষকদের দায়িত্ব পালনে যতœবান হওয়ার আহবান জানান। একই সাথে অভিভাবকদেরও সচেতন হতে হবে। তিনি আরো বলেন, আজকের ছাত্র-ছাত্রীরাই আগামি দিনের ভবিষ্যৎ। আদর্শ, নাগরিক ও দক্ষ নেতৃত্বদানের যোগ্য হিসেবে গড়ে তুলতে তাদের চিন্তা ও চেতনায় দুর্নীতি বিরোধী মনোভাব ছড়িয়ে দেয়ার এখনই উপযুক্ত সময়।
বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম (অতিরিক্ত ডিআইজি) বলেন, দেশের উন্নয়নের অন্যতম অন্তরায় দুর্নীতি। আর এ দুর্নীতি রুখতে হলে স্কুল জীবন থেকে এ শিক্ষা প্রয়োজন। ইতিমধ্যে দুদক স্কুলে স্কুলে সততা স্টোর চালু করে দেশে এক যুগান্তকারি পদক্ষেপ নিয়েছে।
স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো: সিদ্দিকুর রহমান বলেন, প্রতিটি সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের সিটিজের চাটার্ট অনুযায়ি কাজ করলেই দুর্নীতি অনেকাংশেই কমে যাবে।
দুর্নীতি দমন কমিশনের খুলনা বিভাগের পরিচালক ড. আবুল হাসান বলেন, ব্যক্তি স্বার্থ বা ব্যক্তিগত লাভের আশায় অর্পিত ক্ষমতার অপব্যবহারই দুর্নীতি।
স্বাগত বক্তব্যে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি -দুপ্রক এর সাধারণ সম্পাদক কাজী হাফিজুর রহমান বলেন, সময় এসেছে র্দুীনিতি প্রতিরোধ করে দেশকে অর্থনৈতিক সমৃদ্ধি ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠার দিকে এগিয়ে নেয়ার। এ সমাবেশ প্রমান করে দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর প্রতিবাদ।
এরপর মাধ্যমিক পর্যায় বিভিন্ন স্কুল ও মাদ্রাসার প্রায় সাড়ে ৫শত শিক্ষার্থীদের মাঝে দুর্নীতি বিরোধী বিভিন্ন উপকরণ তুলেন দেন দুদকের কমিশনার এ,এফ,এম, আমিনুল ইসলাম। এর মধ্যে সততা সংঘের সদস্যদের মাঝে ১টি করে ২শত জনকে ছাতা, ৬ষ্ঠ শ্রেণির ১০০ জনকে ১টি করে খাতা ও ১টি স্কেল, ৭ম ও ৮ম শ্রেণির ১৫০জনকে ১টি করে খাতা এবং ৯ম শ্রেণির ১০০ জনকে ১টি করে জ্যামিতি বক্স প্রদান করা হয়।
সমাবেশ শুরুতে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি -দুপ্রক এর সদস্য মুন্সি আসাদুর রহমানের রচনা ও নির্দেশনায় “জাগ্রত বিবেক” ড্রামা সার্কেল নাট্যগোষ্টির উপস্থাপনায় একটি দুর্নীতি বিরোধী নাটিকা উত্থাপন করা হয়।
অনুষ্ঠানের সভাপতি অধ্যক্ষ মো: মনিরুজ্জামান মল্লিক শপথবাক্য পাঠের মাধ্যমে সমাবেশ শেষ করেন।