যশোরের শার্শায় দুদকের গণশুনানি

116

নড়াইল কণ্ঠ : যশোরের শার্শায় দুর্নীতি দমন কমিশন-দুদকের উদ্যোগে প্রকাশ্যে গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৮ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত দুদক ও উপজেলা দুর্নীতি দমন প্রতিরোধ কমিটি কর্তৃক আয়োজিত এ গণশুনানি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুদক কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলাম।
যশোর জেলা প্রশাসক আশরাফ উদ্দিন এর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল।
গণশুনানিতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, দুদক খুলনা বিভাগীয় পরিচালক ড. আবুল হাসান, দুদক যশোর উপ-পরিচালক আব্দুল গাফফার ও শহিদুল ইসলাম মোড়ল প্রমূখ।
অনুষ্ঠানে শার্শা উপজেলা দুর্নীতি দমন প্রতিরোধ কমিটির সভাপতি ও সম্পাদকসহ সকল সদ্যসবৃন্দ উপস্থিত ছিলেন।
উপজেলার ৩২ সরকারি প্রতিষ্ঠানের মধ্যে ১৭ টি প্রতিষ্ঠানের প্রধান দুদকের জবাবদিহিতামুলক অভিযোগের মুখোমুখি হন। যে সকল প্রতিষ্ঠান দুদকের মুখোমুখি হয় তাদের মধ্যে শার্শা পল্লী বিদ্যুৎ অফিস, বেনাপোল কাস্টমস হাউজ, শার্শা সাব রেজিস্টার অফিস, সমবায় অফিস, প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, প্রাণি সম্পদ অফিস, সেটেলমেন্ট অফিস, শার্শা ও বেনাপোল পোর্ট থানা, পুলিশ ইমিগ্রেশন, মহিলা বিষয়ক অধিদফতর উল্লেখযোগ্য।
শুনানিতে বিভিন্ন দফতরের বিরুদ্ধে স্ব-নামে ও বেনামে অভিযোগের বিষয়ে উক্ত প্রতিষ্ঠান প্রধানগণ প্রকাশ্যে দুদকের সামনে অভিযোগের উত্তর দেয়। দুদক গণশুনানি শেষে প্রয়োজনীয় ব্যবস্থ গ্রহণের জন্য কয়েকটি অভিযোগ আমলে নিয়েছেন।
এসময় যে কোন দুনীর্তির বিষয়ে ১০৬ হট লাইনে যোগাযোগের জন্য আহবান জানান দুর্নীতি দমন কমিশন (দুদক)।