নড়াইলের কালিয়া আ’লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বহিষ্কার

138

নড়াইল কণ্ঠ : নড়াইলের কালিয়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র পদপ্রার্থীর পক্ষে কাজ না করার অভিযোগে কালিয়া উপজেলা আ’লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে স্থায়ীভাবে বহিষ্কার করেছে। বহিষ্কৃতরা হলেন কালিযা উপজেলা আওয়ামী লীগের সভাপতি হারুন-অর-রশিদ ও সাধারণ সম্পাদক কৃষ্ণপদ ঘোষ। বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস ও সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু বহিষ্কারাদেশের কপিতে স্বাক্ষর করেন।

আ’লীগের দলীয়সূত্রে জানাগেছে, কালিয়া পৌরসভা নির্বাচনে উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ওয়াহিদুজ্জামান হিরাকে কেন্দ্রীয়ভাবে মনোনয়ন দেয়া হয়। তিনি নৌকা প্রতীক নিয়ে নির্বাচনী প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু জানান, কেন্দ্রীয়ভাবে মনোনীত দলীয় প্রার্থীর পক্ষে কাজ না করে বিদ্রোহীপ্রার্থীর পক্ষে কাজ করার অভিযোগের ভিত্তিতে কালিয়া উপজেলা সভাপতি ও সাধারণ সম্পাদককে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

এর আগে গত ২০ ডিসেম্বর কেন্দ্রীয় নির্দেশনা না মেনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় বর্তমান মেয়র ও আওয়ামী লীগ নেতা বিএম এমদাদুল হক টুলু, কালিয়া উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহেলী পারভীন নিরি ও  আওয়ামীলীগ নেতা ফকির মোঃ মুশফিকুর রহমান লিটনকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়।

এ নিয়ে কালিয়া পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে মোট ৫ জনকে বহিষ্কার করা হলো।