প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়েছেন শমী কায়সার

110

নড়াইল কণ্ঠ : তিন দিনের সরকারি সফরে আজ (৩ ডিসেম্বর) সকালে বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইটে কম্বোডিয়া গেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এ সফরে তার অন্যান্য সফরসঙ্গীর মধ্যে অভিনেত্রী শমী কায়সারও রয়েছেন। মূলত ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই এর পরিচালক হিসেবেই প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়েছেন এ অভিনেত্রী।

নব্বই দশকের ছোট পর্দার জনপ্রিয় মুখ শমী কায়সার অভিনয় দিয়ে জয় করেছিলেন অগণিত দর্শকের হৃদয়। তবে দীর্ঘ অনেক বছর যাবতই তিনি অভিনয়ে বেশ অনিয়মিত হয়ে পড়েছেন। নিজের প্রযোজনা সংস্থা ধানসিড়ি ও ই-কমার্স এসোসিয়েশন নিয়ে ব্যস্ত হয়ে পড়া শমী কায়সার ব্যাবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই এর ২০১৭-১৯ মেয়াদের একজন নির্বাচিত পরিচালক।

এর আগে এ বছরের জুন মাসে প্রধানমন্ত্রীর সুইডেন সফরে এফবিসিসিআই এর সভাপতি মো: শফিউল ইসলামের নেতৃত্বে ৩৫ সদস্যের ব্যবসায়ী প্রতিনিধি দলের একজন সদস্য হিসেবে অংশগ্রহণ করেন শমী কায়সার। এছাড়াও গত সেপ্টেম্বর মাসে নিউইয়র্কে জাতিসংঘের ৭২তম অধিবেশনেও শতাধিক ব্যবসায়ী প্রতিনিধির সঙ্গে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়েছিলেন তিনি।

তিন মাসের ব্যবধানে আবারও কম্বোডিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাষ্ট্রীয় সফরের সঙ্গী হলেন শমী। এফবিসিসিআই এর পরিচালক পদে জয় লাভের পর থেকেই রাষ্ট্রীয় সফরগুলোতে প্রধানমন্ত্রীর একজন নিয়মিত সফরসঙ্গীতে পরিণত হয়েছেন তিনি।

উল্লেখ্য অভিনেত্রী থেকে তারকা ব্যবসায়ীতে পরিণত হওয়া শমী কায়সার ২০০১ সালে পাঁচ লক্ষ টাকা মূলধন নিয়ে ব্যবসা শুরু করেছিলেন, এখন তার ব্যবসায়ীক সম্পদের মূল্য কয়েক কোটির ঘরে। ১৯৯৭ সালে তিনি নিজের প্রযোজনা সংস্থা ধানসিঁড়ি প্রতিষ্ঠা করেন, ছাড়াও ২০১০ থেকে তিনি যুক্ত রয়েছেন ই-কমার্স এসোসিয়েশনের সঙ্গে।