নড়াইলে জঙ্গি, মাদক ও ইভটিজিং’এর বিরুদ্ধে মতবিনিময়

131

নড়াইল কণ্ঠ : মাদক, জঙ্গিবাদের প্রতিকার বাংলাদেশ পুলিশের অঙ্গিকার এই শ্লোগানকে সামনে রেখে জঙ্গি, মাদক ও ইভটিজিং এর বিরুদ্ধে নড়াইলে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৮ নভেম্বর) বিকাল ৪টায় মহিষখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের আয়োজনে ও পৌরসভার ২ ও ৩ নং ওয়ার্ডের সহযোগিতায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় অ্যাডভোকেট হিমায়েতুল্লাহ হিরুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন, নড়াইলের পুলিশ সুপার সম্প্রতি পদন্নোতি প্রাপ্ত অতিরিক্ত ডিআইজি সরদার রকিবুল ইসলাম।
তিনি নড়াইলবাসির উদ্দেশ্যে বলেন, নড়াইল জেলায় জেলা কমিউনিটি পুলিশিং ফোরাম ও পুলিশের সরাসরি তত্ত্বাবধায়নে স্কুল, কলেজ, মাদ্রাসা পর্যায় মাদক ও ইভটিজিং মুক্ত এলাকা ঘোষণা দিয়ে আমরা সাইনবোর্ড প্রদর্শন করেছি। মাইকিং করে অভিভাবকসহ সকলকে সর্তক করেছি। যে সকল সড়কে সাইনবোর্ড প্রদর্শন করা আছে ঐ সকল এলাকায় অহেতুক ঘোরাফেরা এবং অসামাজিক করতে দেখলেই তাদের ধরা হবে এবং আইনে সপর্দ্দ করা হবে। আমরা জঙ্গি, মাদক ইভটিজিং এর ব্যাপারে কাওকে ছাড় দেয়া হবে না। এলাকার সকল শ্রেণিপেশার মানুষকে এ এগিয়ে আসতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় জঙ্গি, মাদক ও ইভটিজিং এর বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে পারলেই নড়াইলকে একটি সমৃদ্ধ জেলায় রূপ দেয়া সম্ভব হবে। আমরা কেউ যেন অনৈতিক সুপারিশ না করি।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এস এ মতিন, আব্দুল হাই সিটি কলেজের অধ্যক্ষ জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো: মনিরুজ্জামান মল্লিক, অ্যাভোকেট নজরুল ইসলাম, পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর কাজী জহিরুল হক, ২নং ওয়ার্ডের কাউন্সিলর খাঁন রবিউল ইসলাম টুনু, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্ট্রান ঐক্য পরিষদের সভাপতি সহকারী অধ্যাপক মলয় কান্তি নন্দী, কাজী ইমাইল হোসেন লিটন, সাবেক লক্ষ্মীপাশা ইউপি চেয়ারম্যান ও জেলা পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কাজী বসিরুল হক প্রমুখ।
এ সময় সভায় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও জেলা পুলিশ প্রশাসনের সর্বস্তরের কর্মকর্তা ও পুলিশের সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।