নড়াইলে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম উদ্বোধন ১ ডিসেম্বর

236

নড়াইল কণ্ঠ : নড়াইলে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম আগামি ১ ডিসেম্বর শুক্রবার সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন জেলা প্রশাসক মো: এমদাদুল হক চৌধুরী এবং সারা জেলায় ৩ ডিসেম্বর হতে বিতরণ শুরু করা হবে। এ বিতরণ কার্যক্রম আগামি মার্চ ২০১৮ পর্যন্ত চলবে। এ জেলায় এপর্বে ২লক্ষ ৩হাজার ভোটারদের মাঝে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে।
মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুর সাড়ে ১২ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো: এমদাদুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত জেলা স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম বাস্তবায়ন সমন্বয় কমিটির সভায় এ সব তথ্য জানানো হয়।
এ সময় স্থানীয় সরকার বিভাগের ডিডিএলজি মো: সিদ্দিকুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কামরুল আরিফ, সদরের ইউএনও সালমা সেলিম, জেলা তথ্য অফিসার মেহেদী হাসান, আব্দুল হাই সিটি কলেজের অধ্যক্ষ মো: মনিরুজ্জামান মল্লিক, জেলা নির্বাচন অফিসার মো: আনিছুর রহমান, জেলা শিক্ষা অফিসার, সদর উপজেলা নির্বাচন অফিসার মো: আলমগীর হোসেন, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এস মতিন, নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আলগীর সিদ্দিকী, নড়াইল কণ্ঠ সম্পাদক কাজী হাফিজুর রহমান প্রমুখ।
সভায় জেলা নির্বাচন কর্মকর্তা বলেন, যে সকল ব্যক্তি এবছরে ভোটার তালিকায় অন্তর্ভূক্ত হয়েছেন তারা ঘোষিত কার্যক্রমে স্মার্ট জাতীয় পরিচয়পত্র পাবেন না। পরবর্তীতে তাদের দেয়া হবে। এছাড়া যাদের ভোটার আইডি হারিয়ে বা খোয়া গিয়েছে এমন ভোটারগণ স্ব স্ব থানায় একটি জিডি করতে হবে। নির্বাচন কমিশনের নির্ধারিত একটি ফরমে ভোটার আইডি চেয়ে আবেদন করতে হবে। আবেদনের সাথে নির্ধারিত ফি সোনালী ব্যাংক লি: জমাদান করে তার রশীদ ও জিডি’র একটি কপি সংযুক্ত করতে হবে।

ভোটারদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, মোবাইলের গবংংবমব অপশনে গিয়ে ঝঈ স্পেজ দিয়ে ঘউও লিখে আপনার ভোটার আইডি’র নম্বরের আগে আপনার জন্ম সাল যুক্ত করে ১০৫ নাম্বারে ঝবহফ করলে আপনার স্মার্ট জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত সকল তথ্য পেয়ে যাবেন।