সরকারী জায়গা দখল করে বাড়ি ও অবৈধ স্থাপনা নির্মান : প্রশাসন নীরব

117

নড়াইল কন্ঠ : গোপালগঞ্জ সদর উপজেলার সাতপাড় ইউনিয়নের পশ্চিমপাড় মধুমতি বিলরুট ক্যানেল নদীর পাড়ে পানি উন্নয়ন বোর্ডের সরকারী জায়গা দখল করে এক শ্রেনীর ভুমিদস্যু বাড়ি ও অবৈধ স্থাপনা তৈরি করছে বলে অভিযোগ পাওয়া গেছে।
সরেজমিন ও এলাকাবাসী সূত্রে জানা যায়, সদর উপজেলার সাতপাড় ইউনিয়নের পশ্চিমপাড় গ্রামের কতিপয় ভুমিদস্যু সরকারী নিয়ম নীতির তোয়াক্কা না করে কোন রকম সরকারী অনুমোদন ছাড়াই মধুমতি বিলরুট ক্যানেল নদীর পাড়ে পানি উন্নয়ন বোর্ডের সরকারী জায়গা দখল করে বাড়িঘর ও ব্যাবসা প্রতিষ্ঠান নির্মান করছে। ওই সকল ভুমিদস্যুরা শুধু স্থাপনা নির্মান নয় এমন কী সরকারী গাছও কর্তন করছে। এতে করে পরিবেশের উপরও হুমকী দেখা দিয়েছে। অথছ প্রশাসন রয়েছে নীরব দর্শকের ভুমিকায়। এতে করে সাধানর জনগনের মনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। অচিরেই ওই সকল ভুমিদস্যুদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবী জানিয়েছেন এলাকাবাসীসহ সাধারন মানুষ।
এ ব্যাপারে সরকারী জায়গা দখলকারী তপন কীর্তনীয়া বলেন, আমার মামা দিপকের সাথে ডিসি স্যারের কথা হয়েছে আমার দলিলকৃত সম্পত্তির সামনে বলে আমি দখল করতে পারবো। এ জায়গা দখলের জন্য সরকারি অনুমতি দিয়েছে। তবে তিনি কোন বৈধ কাগজ পত্র দেখাতে পারেননী।
ওই সকল ভুমিদস্যুদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গহন করা উচিত বলে মনে করেন এলাকার অভিজ্ঞ মহল।