ক্লিন নড়াইল গড়তে পৌরসভায় পরিচ্ছন্নতা অভিযান শুরু

129

নড়াইল কণ্ঠ : ক্লিন নড়াইল গ্রীন নড়াইল গড়তে নড়াইল পৌরসভার প্রতিটি অলি-গলি, বাসা-বাড়ির আঙ্গিনায় স্তুুপকৃত ময়লা আবর্জনামুক্ত করতে অভিযান শুরু করা হয়েছে। এ অভিযান চলবে আগামি ১৬ ডিসেম্বর পর্যন্ত। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকাল সাড়ে ৮টায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ স্টেটেডিয়াম সম্মুখ থেকে এ পরিচ্ছন্নতা অভিযানের শুভ সূচনা করেন নড়াইলের জেলা প্রশাসক মো: এমদাদুল হক চৌধুরী।
উদ্বোধনকালে তিনি জানান, পৌর এলাকার সড়ক ও জনপথের রাস্তাসহ পৌরসভা, জেলা পরিষদের সকল রাস্তা ও স্থাপনার চৌহর্দিতে জমে থাকা ময়লা আবর্জনা সরিয়ে ফেলে নড়াইলকে একটি পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তুলতে চাই। সড়ক ও জনপথের রাস্তার দুইধারে কোন অবৈধ স্থাপনা রাখা হবে না। দ্রুত নির্দিষ্ট স্থানে বর্জ সংরক্ষণ ও সেই বর্জ দিয়ে জৈব সার তৈরীর উদ্যোগ নেয়া হবে। তবে, একাজের জন্য জেলা পরিষদ, পৌরসভার কাউন্সিলরবৃন্দ, সকল সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিবৃন্দ, নাগরিক সমাজসহ সর্বস্তরের আন্তরিক সহযোগিতা প্রয়োজন। এ অভিযান সফল করতে আমরা আগামি ১ ডিসেম্বর থেকে পৌরসভার প্রতিটি ওয়ার্ড ওয়ার্ডে একটি ফোকাল পয়েন্ট নির্ধারণ করে নির্ধারিত দিনে এ পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হবে। আমরা চিত্রনদীকে ঘিরে নড়াইলকে পর্যটন শিল্প হিসেবে গড়ে তুলতে চাই। সে কারনে আগে প্রয়োজন এ শহরকে দূষণ ও অপদখলমুক্ত করা।
এ সময় পৌরসভার মেয়র জাহাঙ্গীর বিশ্বাস জানান, আমি আমার পরিষদ, কর্মচারী ও জনগণের সহযোগিতায় পৌর এলাকার রাস্তার দুইপার্শ্বে স্তুুপকৃত ময়লা আবর্জনা দ্রুত অল্প সময়ের মধ্যে অপসারণ করে ফেলবো। এছাড়া আবর্জনা সংরক্ষণের জন্য নির্দিষ্ট জায়গার ব্যবস্থা হলেই বর্জ ব্যবস্থাপনা যথাযথভাবে করা হবে।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (ডিডিএলজি) মো: সিদ্দিকুর রহমান (উপ-সচিব), পৌর মেয়র মো: জাহাঙ্গীর হোসেন, সদর উপজেলার ইউএনও সালমা সেলিম, পৌর কাউন্সিলর কাজী জহিরুল হক, সাইফুল আলমসহ পৌরসভার কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।