দীপিকাকে বাদ দিয়েছিলেন কেন ! মাজিদ মাজিদি…

164

নড়াইল কণ্ঠ : বিশ্ব বিখ্যাত ইরানী চলচ্চিত্র নির্মাতা মাজিদ মাজিদির খ্যাতি ছড়িয়ে আছে গোটা বিশ্বে। ‘চিলড্রেন অব হেভেন’ এবং ‘দ্য কালার অব প্যারাডাইস ’ এই দুই সাড়া জাগানো চলচ্চিত্র নির্মাণ করে ব্যাপক সুনাম অর্জন করেছেন এই অস্কার মনোনীত নির্মাতা।

খুব শিগ্রই মুক্তি পেতে যাচ্ছে মাজিদ মাজিদির নতুন চলচ্চিত্র ‘বিয়ন্ড দ্য ক্লাউডস’ । বেশ অনেকদিন থেকেই বেশ গুঞ্জন শোনা গিয়েছে, তার এই ‘বিয়ন্ড দ্য ক্লাউডস’ চলচ্চিত্রে অভিনয় করছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। কিন্তু সত্যিকার অর্থে দীপিকার পরিবর্তে অভিনয় করেছেন ভারতের নবীন অভিনেত্রী মালবিকা মোহানান এবং নবীন অভিনেতা ঈশান খাট্টার।

মাজিদ মাজিদি তার ঐ সিনামার জন্য শিল্পী বাছাই করার সময় নতুনদের বেশ প্রাধান্য দেন। কারণ হিসেবে এই খ্যতিমান নির্মাতা জানান, ‘আমার চলচ্চিত্রগুলোতে কাজ করার জন্য, আমি বেশিরভাগ শিল্পীদেরই ভিড়ের ভেতর থেকে খুঁজে নিয়েছি। কারণ ভিড়ের ভেতর থেকে খুঁজে পাওয়া শিল্পীদের সঙ্গে কাজ করতে আমার বেশি ভালো লাগে। তার মানে এই নয় আমি পেশাদার শিল্পীদের অপমান করছি কিংবা তাদের সঙ্গে আমি কখনোই কাজ করতে চাই না।’

দীপিকা প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি আমার চলচ্চিত্রে দীপিকাকে নিতে চেয়েছিলাম। এমনকি তার অডিশন নেওয়ার জন্য আমি ভারতেও এসেছি। কিন্তু দীপিকার এতো বেশি জনপ্রিয়তা ছিল যে, আমরা তার অডিশন নিতে গিয়ে তার ভক্তদের ঢল আর সামলে নিতে পারিনি। তাই ভক্তদের ভিড় ঠেকাতে না পেরে শেষ পর্যন্ত দীপিকার পরিপূর্ণ অডিশন নিতে ব্যর্থ হয়াছি আমরা। যার ফলে বাধ্য হয়েই বাদ দিতে হয়েছে দীপিকাকে।’
আশাকরা যাচ্ছে আগামী বছরেই মুক্তি পাবে ‘বিয়ন্ড দ্য ক্লাউডস’ চলচ্চিত্রটি। এরই মধ্যে বেশ কয়েকটি আন্তর্জাতিক উৎসবে প্রদর্শন করা হয়েছে এই চলচ্চিত্রটি। মূলত দরিদ্র এবং অবহেলিত নারী এবং শিশুদের নিয়ে নির্মাণ করা হয়েছে এই ‘বিয়ন্ড দ্য ক্লাউডস’ ।