যশোরের কায়েতখালী স্কুলে এ্যাক্টিভ মাদার্স ফোরামের সভা

203

নড়াইল কণ্ঠ : যশোর সদর উপজেলার কায়েতখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বেলা ১১টায় এ্যাক্টিভ মাদার্স ফোরামের এক সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন এাক্টিভ মাদার্স ফোরামের সমন্বয়কারী শ্রীমতি স্বপ্না বিশ্বাস। সচেতন নাগরিক কমিটি (সনাক) ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র পৃষ্ঠপোষকতায় এবং কায়েতখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে আয়োজিত সভায় স্বাগত বক্তব্য দেন ইয়েস গ্রুপের দলনেতা সাবরিনা আফরোজ মেঘলা। বক্তব্য দেন সনাক যশোর’র ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক সুকুমার দাস, সাবেক সভাপতি প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসা: নাছিমা আক্তার, এ্যাক্টিভ মাদার্স্ ফোরামের সদস্য শিরিন সুলতানা, মোছা: হাওয়া খাতুন, সুমি আক্তার, তাছলিমা বেগম, মোছা: ময়না, মোছা: পারভীনা, চম্পা রানী, সাবিনা আক্তার প্রমুখ। সভা সঞ্চালনা করেন টিআইবি যশোর’র এরিয়া ম্যানেজার এএইচএম আনিসুজ্জামান।
সভায় বক্তারা কায়েতখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে শিক্ষক, এসএমসি, এাক্টিভ মাদার্স ফোরাম, মা ও অভিভাবকদের একযোগে এবং নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার জন্য অনুরোধ জানান। শিশুদের নৈতিক ও মানবিক মূল্যবোধের উপর বিশেষ শিক্ষা দানের জন্যও অনুরোধ জানান। বিদ্যালয়ে শিক্ষকদের নিয়মিত ও সময়মত উপস্থিতি, আনন্দঘন পরিবেশে পূর্ণসময় শিক্ষার্থীদের পাঠদান, শিক্ষা উপকরণ ব্যবহার, ঝরে পড়া ও পুনরাবৃত্তি রোধ, শিক্ষার্থীদের জন্য প্রয়োজনীয় বেঞ্চ, বিশুদ্ধ খাবার পানি ও টয়লেট, তথ্যের অবাধ প্রবাহ, নাগরিক উদ্যোগ গ্রহণ এবং সকল কর্মকান্ডে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করণের উপর জোর দেন বক্তারা।
সভায় এ্যাক্টিভ মাদার্স ফোরাম’র লক্ষ্য, উদ্দেশ্য ও কার্যাবলী তুলে ধরেন অনুষ্ঠানের সঞ্চালক এ. এইচ. এম. আনিসুজ্জামান। প্রাথমিক বিদ্যালয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি এবং শিক্ষার মানোন্নয়নে মায়েদের দায়িত্বশীল ভূমিকা পালন করার জন্য আহ্বান জানানো হয়।