নাটোরে উত্তরা গণভবন’র উন্নয়নে পদক্ষেপ নেবে সরকার -পর্যটন মন্ত্রী

104

নড়াইল কণ্ঠ : নাটোরে অবস্থিত উত্তরা গণভবন-এর উন্নয়নে খুব শিগগিরই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে সরকার। আমাদের লক্ষ্য ঐতিহ্যবাহী উত্তরা গণভবনকে আরো বেশী পর্যটক আকর্ষণীয় করে গড়ে তোলা’। গত বুধবার (১৫ নভেম্বর) দুপুরে উত্তরা গণভবন পরিদর্শনকালে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, ‘উত্তরা গণভবনের সংরক্ষিত অংশ ছাড়া এর সকল এলাকা দর্শণার্থীদের জন্যে উন্মুক্ত করে দেওয়া হবে। এ বছর জেলা প্রশাসক সম্মেলনে জেলা প্রশাসনের পক্ষ থেকে যেসব প্রস্তাবনা দেওয়া হয়েছে, সেগুলো দ্রুত বাস্তবায়ন করা হবে’। উন্নয়নের আরো পরিকল্পনা গ্রহণ করে তার প্রস্তাবনা মন্ত্রণালয়ে পাঠানোর জন্য তিনি জেলা প্রশাসনকে নির্দেশনা দেন।
এ সময় ফজলে হোসেন বাদশা এমপি, নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন, অতিরিক্ত জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনিন, অতিরিক্ত পুলিশ সুপার আবুল হাসনাত প্রমুখ উপস্থিত ছিলেন।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এবং ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বিকেলে লালপুর উপজেলার গোপালপুর বাসস্ট্যান্ডে আখচাষী নেতা শহীদ আব্দুস সালামের ২৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জনসভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন।
এ সময় তিনি বলেন, আগামী নির্বাচন হবে অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিএনপি জামায়াত জোট ক্ষমতায় এলে দেশ রক্তাক্ত জনপদে পরিণত হবে। দেশে আবারও ২০০১ সালের মত বাংলাভাই ও জঙ্গীবাদের উত্থান হবে’।
উত্তরবঙ্গ চিনিকল আখচাষী সমিতির সভাপতি অধ্যক্ষ ইব্রাহীম খলিলের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফজলে হোসেন বাদশা এমপি, লোকমান হোসেন বাদল, উত্তরবঙ্গ চিনিকল আখচাষী সমিতির সাধারণ সম্পাদক এ্যাড. আল মামুন সরকার প্রমুখ।