নড়াইল জেলায় সেরা করদাতা হলেন গিয়াস উদ্দিন খান ডালু

0
508

নড়াইল কণ্ঠ : ২০১৬-১৭ অর্থ বছরের জন্য নড়াইল জেলায় সেরা করদাতা হিসেবে মনোনীত হয়েছেন জেলার কনিষ্ঠ ব্যবসায়ী গিয়াস উদ্দিন খান ডালু (ইটিআইএন ৮৮১০১৪৮৪৫৭০২)। এই নিয়ে টানা পঞ্চম বারের মতো জেলার সেরা করদাতা হিসেবে মনোনীত হলেন তিনি। গতকাল (৯নভেম্বর) বৃহস্পতিবার খুলনায় অনুষ্ঠিত সেরা করদাতাদের এক সম্মাাননা অনুষ্ঠানে তাকে সেরা করদাতা ক্রেস্ট ও সনদ উপহার দিয়ে এই স্বীকৃতি দেয়া হয়।
বৃহস্পতিবার (৯ নভেম্বর) দুপুরে খূলনা সরকারী মহিলা কলেজ অডিটোরিয়ামে বর্ণাঢ্য এক অনুষ্টানে মৎস্য ও প্রাণীসম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ এই সম্মাননা প্রদান করেন। খুলনা অঞ্চলের কর কমিশনার মোঃ ইকবাল হোসেন এর সভাপতিত্ব্ েসম্মাননা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খুলনা-২ এর সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজান, রেঞ্জ ডি আইজি মোঃ দিদার আহম্মদ, কর কমিশনার প্রশান্ত কুমার রায়, খুলনার কাষ্টমস কমিশনার আব্দুল মান্নান সিকদার, খুলনার জেলা প্রশাসক আমিন উল হাসান, চেম্বার সভাপতি কাজী আমিনুল হক প্রমুখ।
এর আগে গত ৪ নভেম্বর খুলনা কর অঞ্চলের কমিশনার মোঃ ইকবাল হোসেন স্বাক্ষরিত এক পত্রে তাকে নড়াইল জেলার “সর্বোচ্চ আয়কর প্রদানকারী করদাতা” হিসেবে মনোনীত করে পত্র প্রদান করা হয়।
সেরা করদাতা মনোনীত হওয়ায় নিজেকে অত্যন্ত গর্বিত নাগরিক হিসেবে দাবী করে গিয়াসউদ্দিন খান ডালু বলেন,আমাদের মতো ছোট জায়গা থেকেও সবাই যদি নিজেদের দ্বায়িত্ব পালন করে তাহলে আমাদের দেশ অনেক এগিয়ে যাবে। আমি আয়কর প্রদানে জেলার মানুষকে উদ্বুদ্ধ করবো।
এদিকে জেলার সেরা করদাতা হিসেবে মনোনীত হওয়ায় নড়াইলের আপামর ব্যবসায়ী, সাংবাদিক, আইনজীবি মহল থেকে গিয়াসউদ্দিন খান ডালুকে সামাজিক যোগাযোগ মাধ্যম ও টেলিফোনে শুভেচ্ছা জানিয়েছেন।
উল্লেখ্য নড়াইল শহরের রূপগঞ্জ এলাকার ব্যবসায়ী গিয়াস উদ্দিন খান ডালু (৪০) ব্যবসায়ী মৃত গোলাম মোর্শেদ খান এর ছোট ছেলে ও জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক নিজামউদ্দিন খান নিলু’র ছোট ভাই। তিনি রূপালী ট্রেডার্স,রূপালী মটরস ও আর কে ইন্টারন্যাশনাল নামে ৩টি প্রতিষ্ঠানের মালিক। এই নিয়ে ২০১২-১৩ অর্থবছর থেকে টানা ৫ম বারের মতো তিনি সেরা আয়কর প্রদারকারী করদাতা মনোনীত হলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here