নড়াইলকে পর্যটন কেন্দ্র হিসেবে গ্রহণের উদ্যোগ নেবো”-পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন

1224

নড়াইল কণ্ঠ : “ইতিমধ্যে নড়াইলে পর্যটন উন্নয়নরে জন্য আমার মন্ত্রণালয় হতে প্রায় ৪০ লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। জেলা প্রশাসকের হিসাব অনুযায়ি এখানে কাজ করতে প্রায় ৭৫ কোটি লাগবে। পর্যটন কেন্দ্র করতে গেলে পরে জমি লাগে। স্থানীয় সাধারণের তরফ থেকে উদ্যোগ লাগে এবং উৎসাহ লাগে। আমরা অনেক ক্ষেত্রেই জমির কারনে পিছিয়ে যাই। কিন্তু এখানে দেখছি আপনারা আপনাদের জেলা প্রশাসক এবং আপনারা সবাই মিলে এখানে সেই জমির ব্যাপারটি সুরাহ করে অনেক দুর এগিয়ে গেছেন। জেলা প্রশাসকে বলেছি তিনি দ্রুত এর পুরো পরিকল্পনাটি আমাদের মন্ত্রণালয়ে পাঠাবেন। শীঘ্রই সিআইজিএস তারা যাতে এই ফিজিবিলিটি স্ট্যাডি করে যেতে পারেন এবং তার জন্য আগামি অর্থবছরে এ সম্পর্কে একটি বরাদ্দ পেতে পারি এবং সম্ভব্যতা যাচাই করে আগামি অর্থবছরে যাতে নড়াইলকে পর্যটন কেন্দ্র হিসেবে গ্রহণ করা যায় সে উদ্যোগ আমি নেবো”।
রবিবার (৫ নভেম্বর) বেলা সাড়ে ১০টায় জেলা প্রশাসনের আয়োজনে নড়াইল হাটবাড়িয়া জমিদারবাড়ি ইকোপার্কের মাস্টারপ্লান এর ফলক উন্মোচন ও নড়াইলে “নড়াইলে পর্যটন শিল্পের সম্ভবানা ও করণীয় শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালনের মন্ত্রী রাশেদ খান মেনন এমপি এসব কথা বলেন।
জেলা প্রশাসক মো: এমদাদুল হক চৌধুরী’র সভাপতিত্বে বক্তব্য রাখে, নড়াইল-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো: সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: নিজাম উদ্দিন খান নিলু, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এস এ মতিন, জেলা ওয়ার্কর্সা পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম, আনজুমান আরা প্রমূখ।
এর আগে সকাল ১০টায় নড়াইল সার্কিট হাউজ মিলনায়তনে জেলা প্রশাসনের উদ্যোগে মন্ত্রী রাশেদ খান মেনন এমপি “নড়াইলে পর্যটন শিল্পের সম্ভবানা” ও “চিত্রানদী : আমাদের ভাবনা” দু’টি পাওয়ার পয়েন্ট উপস্থাপনা দেখেন। এ দু’টি দু’টি পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন নড়াইল কণ্ঠ পত্রিকার সম্পাদক কাজী হাফিজুর রহমান।
এ সময় জেলা প্রশাসক মো: এমদাদুল হক চৌধুরী’, জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো: সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, জেলা ওয়ার্কর্সা পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলামসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ভিডিও দেখতে নিচের লিংকে ক্লিক করুন :