উন্নয়নের পাশাপাশি জনজীবনের সংকটেরও সমাধান করতে হবে-মেনন

188

খুলনা প্রতিনিধি : বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি, বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী কমরেড রাশেদ খান মেনন এমপি বলেছেন, শুধু উন্নয়ন করলেই হবে না, উন্নয়নের পাশাপাশি জনজীবনের সংকটেরও সমাধান করতে হবে। সম্প্রতি দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতিতে মানুষ এক অস্থিরতার মধ্যে রয়েছে। দেশবিরোধী ষড়যন্ত্রকারীরা তাদের ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। এসব ইস্যুতে তারা ফায়দা লুটতে পারে। যা দেশ ও জনগণের জন্য সবচেয়ে ভয়াভয় হবে।
গত শুক্রবার (৩ নভেম্বর) বিকেল সাড়ে ৪টায় খুলনার খালিশপুর পিপলস গোলচত্বরে ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য কিংবদন্তী শ্রমিক নেতা মার্কসবাদী বর্ষীয়ান রাজনীতিক কমরেড হাফিজুর রহমান ভূঁইয়ার স্মরণে জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কমরেড মেনন আরও বলেন, সরকার পাটখাতের উন্নয়নে আন্তরিক। তারপরও পাটকলের শ্রমিকরা নিয়মিত মজুরী পান না। পরিবার পরিজন নিয়ে তাদের দুর্বিসহ জীবন-যাপন করতে হচ্ছে। পাটকলগুলোতে কোটি কোটি টাকার পাটপণ্য মজুদ থাকলেও কোন কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না। ভারতে অ্যান্টিড্যাম্পিং করে এদেশের পাট খাত ধ্বংস করার ষড়যন্ত্র করা হচ্ছে। পাটশিল্পকে বাঁচাতে এ ব্যাপারে এখনই উদ্যোগ গ্রহণ করতে হবে। ওয়ার্কার্স পার্টির সভাপতি বলেন, আগামী একটি বছর এ সরকারের জন্য গুরুত্বপূর্ণ। জনজীবনের সংকট নিরসন করতে না পারলে মুক্তিযুদ্ধ বিরোধী ও সাম্প্রদায়িকচক্র আরও মাথা চাড়া দিয়ে উঠবে। এতে করে বিপর্যয় নেমে আসবে। তাই শুধু নির্বাচনই নয়, সকল অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে এ ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে। শ্রমিক নেতা হাফিজুর রহমানের স্মৃতিচারণ করে সমাবেশে কমরেড মেনন আরও বলেন, হাফিজুর রহমান ছিলেন শ্রমিকদের প্রেরণা। খুলনাসহ দেশের প্রতিটি শ্রমিক আন্দোলনে তিনি আপোষহীন ভূমিকা রেখেছেন। তাঁর আর্দশকে ধারণ করে এদেশের শ্রমিক আন্দোলনকে এগিয়ে নিতে হবে।
পার্টির জেলা ভারপ্রাপ্ত সভাপতি কমরেড শেখ সাহিদুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কমরেড মিনা মিজানুর রহমানের পরিচালনায় জনসভায় শুভেচ্ছা বক্তব্য দেনÑকেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য বেগম মন্নুজান সুফিয়ান এমপি। বিশেষ অতিথি ছিলেন ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য কমরেড প্রফেসর ড.সুশান্ত দাস, কমরেড নূর আহমেদ বকুল, কেন্দ্রীয় সদস্য কমরেড দীপংকর সাহা দিপু।
বক্তব্য দেন ও মঞ্চে উপস্থিত ছিলেনÑওয়ার্কার্স পার্টির জেলা সম্পাদকম-লীর সদস্য কমরেড আনসার আলী মোল্লা, কমরেড মোজাম্মেল হক, কমরেড দেলোয়ার উদ্দিন দিলু, কমরেড শেখ মফিদুল ইসলাম, কমরেড এস এম ফারুখ-উল-ইসলাম, পার্টির জেলা সদস্য কমরেড মনিরুজ্জামান, কমরেড গাজী নওশের আলী, কমরেড গৌরাঙ্গ প্রসাদ রায়, কমরেড শেখ মিজানুর রহমান, কমরেড সন্দীপন রায়, কমরেড মনির আহমেদ, কমরেড শেখ সেলিম আখতার স্বপন, কমরেড মোঃ খলিলুর রহমান, যশোর জেজেআই জুট মিলের সিবিএর সাধারণ সম্পাদক শ্রমিকনেতা হারুনর রশিদ মল্লিক, খুলনার শ্রমিকনেতা আব্দুস ছাত্তার মোল্লা, মোঃ আলাউদ্দিন, হোসেন আলী, হামিদ মোড়ল, যুবনেতা প্রভাষক রেজোয়ান রাজা, এ্যাড. কামরুল হোসেন জোয়ার্দ্দার, প্রভাষক গৌতম কু-ু, প্রভাষক জাহাঙ্গির আলম, ছাত্রনেতা আহাদুল ইসলাম পাপ্পু, নাইমুর রাকিব উজ্জ্বল, বিকাশ রায়, নাজমুল হোসেন বাবু, সিপিবি’র কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড এস এ রশিদ, জেপি’র কেন্দ্রীয় ভাইস-চেয়ারম্যান শরিফ শফিকুল হামিদ চন্দন প্রমুখ।