নড়াইলে শিক্ষক নির্যাতন মামলার প্রধান আসামী গ্রেফতার

242

নড়াইল কণ্ঠ : নড়াইল জেলা হিউম্যান ডিফেন্ডার্স ফোরাম (এইচআরডিএফ)’এর আয়োজনে গত সোমবার (৩০ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় আদালত সড়কে নড়াইলের লোহাগড়ার উপজেলার লাহুড়িয়ার মাঝিপাড়ার শিক্ষক মনি কুমার বিশ্বাসকে গাছে বেঁধে মারপিট করার মামলার আসামীদের দ্রুত গ্রেফতার ও ন্যায় বিচারের দাবিতে মানববন্ধনের পর মামলার প্রধান আসামি মনিরুল শেখকে (৩৮) গ্রেপ্তার করেছে পুলিশ। গত বুধবার (০১ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে লাহুড়িয়া ত্রৈলক্ষ্মণপাড়া রাস্তা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় মামলার ছয় আসামির মধ্যে দুজন আদালতে আত্মসমার্পন করে জামিন নিয়েছেন। দু’জন কারাগারে আছেন। বাকি দু’জন এখনো পালাতক।
গত ২ অক্টোবর রাতে উপজেলার লাহুড়িয়া গ্রামের মাঝিপাড়ায় (রাজবংশীপাড়া) স্কুলশিক্ষক মনি কুমার বিশ্বাসকে (৩৬) নির্যাতন করা হয়। রাত নয়টায় রাস্তা থেকে ধরে নিয়ে বাগানের মধ্যে মেহগনি গাছে বেঁধে রাত তিনটা পর্যন্ত বেধড়ক মারধর করে তাঁকে নির্যাতন করে দুর্বৃত্তরা। পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে এভাবে নির্যাতন করে তাঁর স্বজনদের কাছ থেকে নগদ ৫০ হাজার টাকা ও সাড়ে চার লাখ টাকার একটি চেক লিখে নেন তাঁরা।
এ মামলার তদন্ত কর্মকর্তা লাহুড়িয়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক কমল কান্তি পাল বলেন, অন্য আসামিদের গ্রেপ্তারের জোর চেষ্টা চলছে।