দুদকের মামলায় জেলা রেজিষ্ট্রার ফজলার গ্রেফতার

420

নড়াইল কণ্ঠ : ময়মনসিংহের ভালুকায় প্রায় ১০ একর সরকারী জমি অনিয়মের মাধ্যমে দলিল সম্পন্ন করায় বাগেরহাট জেলা রেজিষ্ট্রার মো. ফজলার রহমানকে গ্রেফতার করেছে দুদক। সোমবার দুপুরে দুদকের সহকারী পরিচালক মাহতাব উদ্দিনের নেতৃত্বে বাগেরহাট জেলা রেজিষ্ট্রি অফিস থেকে তাকে গ্রেফতার করা হয়।
২০১৩ সালে ফজলার রহমান ভালুকার সাব-রেজিষ্ট্রার থাকাকালীন ওই দুর্নীতি করেন। ওই বছরের ২৯ অক্টোবর (রোববার) ময়মনসিংহের সহকারী পরিচালক মাসুদুর রহমান বাদী হয়ে মো. ফজলার রহমানের নামে ভালুকা থানায় ফৌজদারী মামলা করেন।
বর্তমানে মো. ফজলার রহমান বাগেরহাট জেলা রেজিষ্ট্রার হিসেবে কর্মরত রয়েছেন।
খুলনা দুদকের সহকারী পরিচালক মাহতাব উদ্দিন পরিবর্তন ডটকমকে বলেন, সোমবার দুপুরের দিকে ভালুকা থানায় দুদকের দায়ের করা মামলায় মো. ফজলার রহমানকে গ্রেফতার করা হয়। পরে বিকেল ৪টার দিকে বাগেরহাট চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাকে প্রেরণ করা হয়।
দুদকের ময়মনসিংহের সহকারী পরিচালক মাসুদুর রহমান জানান, ২০১৩ সালে ভালুকা থানায় সাব-রেজিষ্ট্রার হিসেবে কর্মরত থাকাকালীন সময়ে মো. ফজলার রহমান বনবিভাগের ৯ দশমিক ৬৪ একর জমি সরকারের অনুমতি না নিয়েই ৬টি দলিলের মাধ্যমে অনিয়মের আশ্রয় নিয়ে মোসাদ্দেক হোসেন ফালুর নামে রেজিষ্ট্রি করেন।
পরবর্তীতে বিষয়টি নিয়ে দুদকের কাছে অভিযোগ দায়ের হলে তারা তদন্ত শুরু করে। এক পর্যায়ে ২৯ অক্টোবর ওই সরকারী জমি অবৈধ ভাবে রেজিষ্ট্রি করার অভিযোগে মো. ফজলার রহমানকে আসামি করে ভালুকা থানায় মামলা দায়ের করা হয়। ওই মামলায় দুদক তাকে বাগেরহাট থেকে গ্রেফতার করে।