কালিয়ায় আইনজীবীর বসত বাড়িতে অগ্নি সংযোগের অভিযোগ

464

নড়াইল কণ্ঠ : নড়াইলের কালিয়া উপজেলার কাঞ্চনপুর গ্রামে জমি-জমা নিয়ে বিরোধের জের ধরে এক প্রবীণ আইনজীবীর বসত বাড়িতে অগ্নি সংযোগ করার অভিযোগ পাওয়া গেছে। ২৬ অক্টোবর দিবাগত রাত আনুমানিক দেড়টার দিকে ওই গ্রামের বাসিন্দা অ্যাডভোকেট শেখ নূর মোহম্মদের বাড়িতে এ ঘটনা ঘটে। একই গ্রামের কামরুজ্জামান (চাঁন মিয়া) শেখ,আকুবর শেখ,রফিকুল শেখ ও শাহজাহান শেখ নামে ক্ষতিগ্রস্তের ক’জন নিকট আতœীয়তের সঙ্গে দীর্ঘদিন ধরে জমি-জমা সংক্রান্ত বিষয় নিয়ে আইনজীবীর বিরোধ চলে আসছিল। ঘটনার পর ২৭ আক্টোবর কালিয়া থানায় একটি মামলা দায়ের করেছে ভূক্তভোগী আইনজীবী।
ক্ষতিগ্রস্ত আইনজীবী শেখ নূর মোহম্মদ যুগান্তরকে জানান, গত ২৬ অক্টোবর দিবাগত রাত আনুমানিক দেড়টার দিকে বাড়ির কেয়ার টেকার হান্নান শেখের ঘুম ভেঙ্গে গেলে নূর মোহম্মদের পশ্চিম পোতার একটি টিনের তৈরি বসত ঘরে আগুন দেখতে পেয়ে তাকে ঘুম থেকে ডেকে তোলে। এ সময় তিনি নিজে ঘুম থেকে উঠে দেখে তার ঘরটিতে দাউ দাউ করে আগুন জ্বলছে। এরপর তার ডাকচিৎকারে আশে পাশের প্রতিবেশি লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে। এতে প্রায় ২ লাখ টাকা মূল্যমানের মালামাল আগুণে পুড়ে ভষ্ম হয়। দীর্ঘদিন ধরে স্থানীয় ওই প্রভাবশালী আসামীরা তাকে বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছিল। যে কারণে তার সন্দেহ হয়,আসামীরা তার বাড়িতে আগুন লাগিয়ে ব্যাপক ক্ষতিসাধন করে পালিয়ে যায়। তাৎক্ষণিকভাবে পরিকল্পিতভাবে পেট্রোল ঢেলে আগুন দেয়া হয়েছে বলে ধারণা করেন তিনি।
মামলাটির তদন্তকারী কর্মকর্তা কালিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) শিমুল কুমার দাস ঘটনার সত্যতা নিশ্চিত করে যুগান্তরকে বলেন,‘এ ব্যাপারে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ঘটনা তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’