নড়াইলে শিক্ষক নির্যাতন : ন্যায় বিচারের দাবিতে মানববন্ধন

232

নড়াইল কণ্ঠ : নড়াইলের লোহাগড়ার উপজেলার লাহুড়িয়ার মাঝিপাড়ার শিক্ষক মনি কুমার বিশ্বাসকে গাছে বেঁধে মারপিট করার মামলার আসামীদের দ্রুত গ্রেফতার ও ন্যায় বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩০ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় আদালত সড়কে নড়াইল জেলা হিউম্যান ডিফেন্ডার্স ফোরাম (এইচআরডিএফ)’এর আয়োজনে এবং আইন ও সালিশ কেন্দ্র (আসক)এর সহযোগিতায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে নির্যাতনের শিকার শিক্ষক মনি কুমার বিশ্বাসের মামলার আসামী রবিউল মোল্যা, মনিরুল মোল্যা, আনিচুর মোল্যা, লাহুড়িয়া ইউপি মেম্বর আকবর ও তার ভাই আমিনুরকে দ্রুত গ্রেফতার ও ন্যায় বিচারের দাবি জানিয়ে বক্তব্য দেন, নড়াইল জেলা হিউম্যান ডিফেন্ডার্স ফোরাম (এইচআরডিএফ)’এর সভাপতি অ্যাডভোকেট এসএ মতিন, সাধারণ সম্পাদক কাজী হাফিজুর রহমান, জেলা হিন্দু বৌদ্ধ খৃস্টান ঐক্য পরিষদ সভাপতি সহকারী অ্যধ্যাপক মলয় কান্তি নন্দী, উপজেলা পুজা উদযাপন কমিটির সভাপতি ও জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মলয় কুমার কুন্ডু, সাংবাদিক কার্তিক দাস প্রমুখ।মানববন্ধনে বক্তারা আরো বলেন, মনি কুমার বিশ্বাসরে মামলার সুষ্ঠু বিচার প্রাপ্তির জন্য স্থানীয় ও জাতীয় পর্যায় ব্যক্তি ও প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করতে হবে। তার মামলা পরিচালনার জন্য আইন সহায়তা প্রয়োজন হলে চেষ্টা করতে হবে। এ মামলার আসীদের দ্রুত গ্রেফতার করার স্থানীয় সশ্লিষ্ট প্রশাসনকে অবহিত করা। এরপরও যদি গ্রেফতার করা না হয় তাহলে জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রী, সচিব ও আইজিপি বরাবর লিখিতভাবে জানানোর ব্যবস্থা করতে হবে।
মানববন্ধনে প্রায় শতাধিক বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধি, শিক্ষক, ছাত্র, অভিভাবক, সচেতন নাগরিক, হিউম্যান ডিফেন্ডার্স ফোরামের সদ্স্যবৃন্দসহ অংশ নেয়।
উল্লেখ, লোহাগড়ার মরিচপাশা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক মনি কুমার বিশ্বাসের কাছে বেশ কিছুদিন যাবত ৫ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিলো লাহুড়িয়া ইউপি মেম্বার আকবর হোসেনসহ তার অনুসারীরা। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে গত ২ অক্টোবর রাতে লাহুড়িয়ার মনিরুল মোল্যার বাড়ির পুকুরপাড়ে গাছে বেঁধে মনি কুমারকে হাতুড়ি ও লাঠি দিয়ে মারধর করা হয়। এ সময় চিহিৃত দুর্বৃত্তদের ৫০ হাজার টাকা দেন মনি কুমারের পরিবার। পরবর্তীতে আরো সাড়ে ৪ লাখ টাকা আদায়ের জন্য ব্যাংক চেক এবং স্ট্যাম্পে স্বাক্ষর নেয় অভিযুক্তরা।
এ বিষয়ে নির্যাতিত মনি কুমার বিশ্বাসের স্ত্রী বাসনা রানী বাদি হয়ে আসামী রবিউল মোল্যা, মনিরুল মোল্যা, আনিচুর মোল্যা, লাহুড়িয়া ইউপি মেম্বর আকবর ও তার ভাই আমিনুর নামে একটি মামলা হয়। মামলার রবিউল নামের এক আসামী গ্রেফতার হয়। জানাগেছে রবিউল উচ্চ আদালত (হাইকোর্ট) হতে ইতিমধ্যে জামিন নিয়েছে।