২৮ অক্টোবর ‘কমিউনিটি পুলিশিং ডে’ পালনে নড়াইলে ব্যাপক কর্মসূচি

285

নড়াইল কণ্ঠ : “জঙ্গি, মাদক প্রতিকারে, জনতা পুলিশ এককাতারে” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বিভিন্ন সরকারি/ বেসরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক, সাংস্কৃতিক, শিক্ষক, ছাত্র/ছাত্রী, যুব সমাজ, নারী, পরিবহণ মালিক, শ্রমিক, অন্যান্য শ্রেণি পেশার প্রতিনিধিসহ কমিউনিটি পুলিশিং এর অংশগ্রহণে জেলা পুলিশের আয়োজনে ২৮ অক্টোবর’ ১৭ শনিবার “কমিউনিটি পুলিশিং ডে” ২০১৭ উদযাপন উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
এ উপলক্ষে জেলা পুলিশের আয়োজনে আগামি (২৮ অক্টোবর’ ১৭) শনিবার সকাল সাড়ে ৯টায় পুরাতন বাসটার্মিনাল হতে জঙ্গি, মাদক, ইভটিজিং, সন্ত্রাস, বাল্য বিবাহ, নারী ও শিশু পাচার, শিশু অপহরণ এবং নারী ও শিশু নির্যাতন বিরোধী প্লাকার্ড, ফেস্টুন, ব্যানারসহকারে এক বর্ণাঢ্য র‌্যালি বের হবে।
র‌্যালি শেষে সকাল ১১টায় নড়াইল জেলা শিল্পকলা অডিটোরিয়ামে আলোচনা সভা ও কমিউনিটি পুলিশিং এ কাজের অবদানের জন্য সম্মাননা প্রদান; কমিউনিটি পুলিশিং সংক্রান্ত প্রশিক্ষণ গ্রহণকারি পরিবহণ মালিক, চালক ও হেল্পারদের সনদপত্র প্রদান; মুলিয়া ইউনিয়ন মহিলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ও সম্পাদককে সম্মাননা প্রদান; মাদক ব্যবসায়ী ও সেবিদের পূনর্বাসন সহায়তা প্রদান করা হবে। এরপর সাংস্কৃতিক অনুষ্ঠান; শিল্পকলা একাডেমি চত্বরে রক্তদান কর্মসূচি; চিত্রা নদীতে নড়াইল সদর থান ঘাট পয়েন্টে মাছের পোনা অবমুক্তকরণ এবং বৃক্ষ রোপন কর্মসূচি করা হবে। আজ বুধবার (২৫ অক্টোবর) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নড়াইলের পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম এ সব তথ্য জানান।