নড়াইলে জেলা ব্র্যান্ডিং বিষয়ক প্রেস ব্রিফিং

338

নড়াইল কণ্ঠ : একেসস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম ও জেলা তথ্য অফিস নড়াইলের আয়োজনে “নড়াইল জেলা ব্র্যান্ডিং, কিশোর বাতায়ন প্রতিযোগিতা ও উদ্ভাবকের খোজে” বিষয়ক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (২৩ অক্টোবর) সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা তথ্য অফিসার মো: মেহেদী হাসানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক মো: এমদাদুল হক চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) মো: সিদ্দিকুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: কামরুল আরিফ, সমাজসেবার উপপরিচালক রতন কুমার হালদার। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আব্দুল হাই সিটি কলেজের অধ্যক্ষ মো: মনিরুজ্জামান মল্লিক, নড়াইল কণ্ঠ পত্রিকার সম্পাদক ও হিউম্যান ডেভেলপমেন্ট মিডিয়া ক্লাবের সদস্য কাজী হাফিজুর রহমান, সাংবাদিক হুমায়ূন কবীর প্রমুখ।
জেলা তথ্য অফিসার মো: মেহেদী হাসান “জেলা ব্র্যন্ডিং, কিশোর বাতায়ন প্রতিযোগিতা ও উদ্ভাবকের খোজে” বিষয়ের উপর একটি পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন।
সাংবাদিকরা জেলা ব্র্যান্ডিং লোগো সম্পর্কে বলেন, লোগোতে নদীর অবয়ব দৃশ্যমান হলে ভাল হয় এবং নদীর দু’পার্শ্বে সবুজে ঘেরা দৃশ্যটি আরো দৃশ্যমান করা। এছাড়া ট্যাগলাইনটি আরো ছোট হলে ভাল হয়। এ কথায় প্রকাশের মতো ২/৩ শব্দ বিশিষ্ট একটি বাক্য হলে ভাল হয়।
এ সময় জেলা ব্র্যান্ডিং এ কর্মপরিকল্পনা সম্পর্কে বলেন, জেলা ব্র্যান্ডিংএ ৩৬টি কর্মপরিকল্পনা রাখা হয়েছে। কিন্তু, কর্মপরিকল্পনাটি ফোর ম্যাট্রিস পদ্ধতিতে একটি বাস্তবায়ন কৌশল থাকলে আরো সমৃদ্ধ হতে পারে।
প্রেস ব্রিফিং এ বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, প্রিন্ট ও ইলোক্ট্রেনিক মিডিয়ার প্রতিনিধি, শিক্ষক, হিউম্যান ডেভেলপমেন্ট মিডিয়া ক্লাবের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।