খুলনায় দুর্নীতি বিরোধী কবিতা সম্মেলন ২১ অক্টোবর

204

দুর্নীতি দমন ও প্রতিরোধে নতুন পন্থা উদ্ভাবন করেছেন দুর্নীতি দমন কমিশন এর খুলনা বিভাগীয় পরিচালক ড. মো. আবুল হাসান। তাঁর উদ্যোগে এবং খুলনা জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহযোগিতায় ২১ অক্টোবর শনিবার খুলনা বিভাগীয় জাতীয় জাদুঘর মিলনায়তনে অনুষ্ঠিত হবে “দুর্নীতি বিরোধী কবিতা সম্মেলন।”

ইতোমধ্যে খুলনাঞ্চলের শতাধিক করি’র “দুর্নীতি বিরোধী” কবিতা আয়োজক কমিটির হাতে
এসেছে। অনুষ্ঠানে কেবলমাত্র মনোনীত কবিবৃন্দ অংশ নিবেন এবং স্ব স্ব কবিতা পাঠ করবেন। এছাড়া বিভিন্ন শ্রেণি-পেশার ১শ’ জন নেতৃস্থানীয় ব্যক্তিকে অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে।অভিনব ও ভিন্ন-স্বাদের এ অনুষ্ঠান সকাল সাড়ে নয়টায় উদ্বোধন করবেন দুর্নীতি দমন কমিশনের সুযোগ্য কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলাম এবং তিনি অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন। প্রধান অতিথি থাকবেন, ‘জাতিসত্তার কবি’ অভিধায় পরিচিত কবি মুহম্মদ নূরুল হুদা। বিশেষ অতথিবৃন্দ থাকবেন, মাননীয় খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, বিভাগীয় স্পেশাল জজ এস এম আব্দুস ছালাম, পুলিশের খুলনা রেঞ্জের ডিআইপি মো. দিদার আহমেদ, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. হুমায়ুন কবির (বিপিএম), খুলনা জেলা প্রশাসক মো. আমিন উল আহসান ও বাংলাদেশ বেতারের খুলনা আঞ্চলিক পরিচালক মো. বশির উদ্দিন।

এছাড়া অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি শেখ আব্দুল মান্নান ও মূখ্য আলোচক হিসেবে বক্তব্য দিবেন নজরুলচর্চা ও গবেষণা প্রতিষ্ঠান অগ্নিবীণা’র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এবং সাপ্তাহিক সোনালী দিন পত্রিকার সম্পাদক এইচ এম সিরাজ। স্বাগত বক্তব্য দিবেন-অনুষ্ঠানের আহবায়ক ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ড. মো. আবুল হাসান। আমন্ত্রিত সকলকে সকাল নয়টার মধ্যে অনুষ্ঠানস্থলে উপস্থিত হয়ে দুর্নীতি বিরোধী জনমত গঠনে সহযোগিতার জন্য সবিশেষ অনুরোধ জানানো হয়েছে।