নড়াইলে বিএনপি নেতাকর্মীর নামে বিস্ফোরক আইনে মামলা

218

নড়াইল কণ্ঠ : নড়াইলের কালিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক স.ম ওয়াহিদুজ্জামান মিলুসহ ৩৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ১৫০ জন বিএনরি নেতা-কর্মীকে আসামী করে বিস্ফোরক আইনে মামলা হয়েছে। শনিবার (১৪ অক্টোবর) রাতে কালিয়া থানার এস আই অখিল রায় বাদী হয়ে কালিয়া থানায় মামলাটি দায়ের করেন।
মামলার বিবরণে জানাগেছে, শনিবার (১৪ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে ছোট কালিয়া মোড় এলাকায় বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা নাশকতার চেষ্টা চালায়। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গেলে নেতাকর্মীরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে ৫টি ককটেল, গাছের গুড়ি ও ইটের টুকরা উদ্ধার করা হয়। এঘটনায় রাতেই কালিয়া থানার এস আই অখিল রায় বাদী হয়ে মামলাটি দায়ের করেন (মামলা নং-১১)।
কালিয়া থানার ডিউটি অফিসার এ এসআই মঞ্জুরুল ইসলাম জানান, ঘটনার সাথে জড়িতদের কাউকে এখনো গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে গ্রেফতারের চেষ্টা চলছে।
মামলার ব্যাপারে কালিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক স.ম ওয়াহিদ্জ্জুামান মিলু জানান, তিনি গত বৃহস্পতিবার (১২ অক্টোবর) থেকে রাজধানী ঢাকায় ব্যক্তিগত কাজে অবস্থান করছেন। কর্মসূচি পালনের ছবি ফেসবুকে দেখে হয়রানীর উদ্দেশ্যে পুলিশ মামলা করেছে।
জেলা বিএনপির সভাপতি বিশ^াস জাহাঙ্গীর আলম বলেন, ‘অধিকার আদায়ের জন্য বিএনপি শান্তিপূর্ণভাবে আন্দোলন করতেই পারে। কিন্তু স্বৈরাচারী মনোভাবের প্রতিফল হলো এই রাজনেতিকভাবে হয়রানী মূলক মামলা। মিথ্যা, বানোয়াট ও ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে বিএনপির নেতাকর্মীদের দমানোর চেষ্টা করা চেষ্টা করা হচ্ছে। নেতাকর্মীদের নামে ষড়যন্ত্রমূলক মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। পাশাপাশি অবিলম্বে হয়রানীমুলক এই মামলা প্রত্যাহারের দাবি জানাই’।