নড়াইলে বাড়িভাঙ্গা খোলা স্লুুইসগেট বন্ধ করার অভিযোগ তদন্ত শুরু

785

নড়াইল কণ্ঠ : নড়াইলের লোহাগড়ার উপজেলার নোয়াগ্রাম ইউনিয়নের বাড়িভাঙ্গা খালের স্লুুইসগেট খুলে দেয়ার পর ঔরাতেই বন্ধ করার অভিযোগ সরেজমিনে তদন্ত শুরু করেছে জেলা প্রশাসন। শুক্রবার (১৩ অক্টোবর) বিকালে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) মো: সিদ্দিকুর রহমান এ তদন্ত শুরু করেন।
বাড়িভাঙ্গা খাল ও স্লুুইসগেট পরিদর্শনকালে তিনি বলেন, জনগণের স্বার্থে মুক্ত জলাশয়ে মাছ ধরার জন্য সকলের জন্য উন্মুক্ত থাকবে। কৃষি ও কৃষকের প্রয়োজনে স্লুুইসগেট খুলে দেয়া হবে। এরপর তিনি খাল ও বিলের বিভিন্ন অংশ ঘুরে দেখেন।
তিনি আরো বলেন, গত বুধবার নির্বাহী ম্যাজিষ্ট্রেট লোহাগড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম এম আরাফাত হোসেন বাড়িভাঙ্গা খালের স্লুুইসগেট খুলে দেয়ার পর জানতে পরলাম যে, সেই স্লুইসগেট পুনরায় কে বা কারা বন্ধ করে দিয়েছে এবং খালে সুইতে দিয়ে মাছ ধরার জন্য প্রক্রিয়া চালাচ্ছে। এ অভিযোগের প্রেক্ষিতে নড়াইলের জেলা প্রশাসক মো: এমদাদুল হক চৌধুরী বিষয়টি সরেজমিনে তদন্ত করে দেখার জন্য আমাকে পাঠিয়েছেন।
এ সময় ভুক্তভোগি কৃষক ও এলাকাবাসিরা তদন্তকারি কর্মকর্তা মো: সিদ্দিকুর রহমানকে জানান, আপাতত স্লুুইসগেটটির একটি অংশ খুলে দিলে আস্তে আস্তে পানি বেরলেই আমরা রবি শস্য বুনতে পারবো। আবার কেউ কেউ বলেন, ৭/৮ দিন বন্ধ রেখে পরে খুলে দিলে ধানের কোন ক্ষতি হবে না এবং রবি শস্য চাষে কোন অসুবিধা হবে না।